ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

কোটালীপাড়ায় আরও ৪ আ.লীগ নেতাকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
কোটালীপাড়ায় আরও ৪ আ.লীগ নেতাকে বহিষ্কার

গোপালগঞ্জ: দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গোপালগঞ্জের কোটালীপাড়ায় আরও চার আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (০৮ ডিসেম্বর) কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জরুরি সভা ডেকে এ চার নেতাকে বহিষ্কার করা হয়।



বহিষ্কৃত নেতারা হলেন- কোটালীপাড়ার সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বিমল চন্দ্র শিকদার, সদস্য ও সাবেক চেয়ারম্যান সত্যেন্দ্রনাথ জয়ধর, বান্ধাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য হান্নান মোল্লা ও লিপন মিয়া।

অনুষ্ঠিত জরুরি সভায় সভাপতিত্ব করেন ওই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস। এ সময় সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুজ্জামান খান মিলন, সাংগঠনিক সম্পাদক মতিয়ার রহমান হাজরা, দপ্তর সম্পাদক মিজানুর রহমান বুলবুল, কৃষি বিষয়ক সম্পাদক আতিকুজ্জামান খান বাদল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সুমন হোসেন বাচ্চু, আওয়ামী লীগ নেতা কবিরুল ইসলাম রুনী, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রাফেজা বেগম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা বাবলুসহ দলীয় নেতারা উপস্থিত ছিলেন।

এছাড়া শুয়াগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাব্রিয়েল বাড়ৈকে দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করার অভিযোগ এনে কারণ দর্শানো নোটিশ দেওয়া করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে গাব্রিয়েল বাড়ৈকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে, গত মঙ্গলবার (৭ ডিসেম্বর) উপজেলার পিঞ্জুরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী আবু ছাইদ শিকদারকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে বহিষ্কার করা হয়।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বাংলানিউজকে বলেন, আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারার ক ও ঠ উপধারা অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে পিঞ্জুরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু ছাইদ শিকদারসহ এ পর্যন্ত পাঁচ নেতাকে বহিষ্কার করা হয়েছে। এ সব নেতারা আওয়ামী লীগ
মনোনীত প্রার্থীর বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। তাই তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa