ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

বঙ্গবন্ধু হচ্ছেন মহাবিজয়ের মহানায়ক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
বঙ্গবন্ধু হচ্ছেন মহাবিজয়ের মহানায়ক

শরীয়তপুর: পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, এ দেশের স্বাধীনতার প্রথম স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর জন্মই হয়েছিল বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম দেশ।

তিনি বলেন, বঙ্গবন্ধুই স্বাধীনতার ঘোষক। তার নেতৃত্বে তৎকালীন সাড়ে সাত কোটি বাঙালি মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বাংলাদেশ এবং বঙ্গবন্ধু একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধুর কালজয়ী সংগ্রামের ফসল হচ্ছে বাংলাদেশ। কারণ বিশ্বের মানুষ বঙ্গবন্ধুর নামেই বাংলাদেশকে চেনে। তার কারণেই স্বাধীন বাংলাদেশের নাগরিক হিসেবে বাঙালিরা বিভিন্ন উচ্চ পদে আসীন হতে পেরেছে। বঙ্গবন্ধু হচ্ছেন মহাবিজয়ের মহানায়ক। বিজয়ের এই মাসে তার প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই।

বুধবার (১ ডিসেম্বর) বেলা ১১টায় শরীয়তপুরের নড়িয়া উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ২০২১ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। তার কারণেই আজ বাংলাদেশ বিশ্বে অনন্য মর্যাদায় আসীন। কোনো চক্রান্ত ষড়যন্ত্রই তাকে দাবিয়ে রাখতে পারে নাই, পারবেও না। কারণ, বাংলাদেশের জনগণ একমাত্র জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ রাশেদুজ্জামানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মুজিবুর রহমান খান, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa