ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাজিরপুরে রাজাকার পুত্র অভিযোগে যুবলীগের পদ থেকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
নাজিরপুরে রাজাকার পুত্র অভিযোগে যুবলীগের পদ থেকে অব্যাহতি যুবলীগের লোগো

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মো. রনি হাওলাদারকে রাজাকার পুত্র অভিযোগে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।  

 শনিবার (২৫ সেপ্টেম্বর) রাতে উপজেলা যুবলীগের সভাপতি এম খোকন কাজী এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

 

অব্যাহতিপ্রাপ্ত যুবলীগ নেতা রনি হাওলাদারের বাবা মৃত মো. জব্বার হোসেন হাওলাদার একজন রাজাকার ছিলেন বলে সংগঠনের কাছে অভিযোগ রয়েছে।

উপজেলা যুবলীগের সভাপতি এম খোকন কাজী জানান, গত  বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সংগঠনটির জেলার বর্ধিত সভায় যুবলীগ নেতা রনি হাওলাদারকে রাজাকার পুত্র হিসেবে কেন্দ্রীয় নেতারা অভিযোগ তোলেন। এ সময় ওই নেতাদের কাছে এমন তথ্য রয়েছে বলে দাবি করা হয়। এর পরিপ্রেক্ষিতে সংগঠনের কেন্দ্রীয় নেতাদের নির্দেশে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

এ ব্যাপারে জানতে রনি হাওলাদারের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, তিনি তার রাজনৈতি জীবনের শুরু থেকেই বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগ ও পরে যুবলীগ করছেন। তার বাবা ও দাদা শ্রীরামকাঠী ইউনিয়নের কয়েকবার চেয়ারম্যান ছিলেন। স্বাধীনতা যুদ্ধের সময় তার বাবা চেয়ারম্যান থাকায় এমন অভিযোগ উঠেছে। তিনি দাবি করেন ওই ইউনিয়নের মানুষের সেবায় তাদের পরিবার নিবেদিত ছিল। তিনিসহ তার মা ও অন্য ভাইয়েরা বিভিন্ন সময় আওয়ামী লীগ ও
সহযোগী সংগঠনের বিভিন্ন পদের দায়িত্ব পালন করছেন।

জানা যায়, গত ২০১৯ সালের ২ অক্টোবর এক সম্মেলনের মাধ্যমে ওই ইউনিয়ন যুবলীগের কমিটি গঠন করা হয়। এতে শেখ মো. মিজানুর রহমান মিঠু ও মো. হাসিবুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ওই কমিটিতে রনি হাওলাদারকে সহ-সভাপতি করা হয়। এর আগেও রনি হাওলাদার ওই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।