ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

বিএনপির দ্বিতীয় পর্যায়ের সিরিজ বৈঠক শুরু বিকেলে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
বিএনপির দ্বিতীয় পর্যায়ের সিরিজ বৈঠক শুরু বিকেলে

ঢাকা: বিএনপির নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে তিন দিনব্যাপী সিরিজ বৈঠক করবেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) থেকে শুরু হবে এ তিন দিনব্যাপী দ্বিতীয় দফার বৈঠক।

এবারের বৈঠকে নির্বাহী কমিটির সদস্যদের মতামত শুনবেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান। জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকরা যারা বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য নয় তারাও এ বৈঠকে উপস্থিত থাকবেন।

গত ১৯ সেপ্টেম্বর রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ বৈঠকের বিষয়ে সাংবাদিকদের জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ১৪, ১৫, ১৬ সেপ্টেম্বর জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও সম্পাদকদের সঙ্গে বৈঠক হয়েছে। এবার নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক হবে।

জানা গেছে, মঙ্গলবার থেকে শুরু হওয়া তিন দিনের সিরিজ বৈঠকে জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা সভাপতি মিলে মোট ৩৬৩ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।
 
বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দপ্তরের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স জানান, বৈঠকগুলো হবে বিভাগভিত্তিক। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে প্রতিদিন বিকেল সাড়ে ৩টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি লন্ডন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হবেন। উপস্থিত থাকবেন মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্যরা।

জানা গেছে, বৈঠকের প্রথম দিন মঙ্গলবার ঢাকা ও ফরিদপুর বিভাগের নির্বাহী কমিটির সদস্য ও জেলা সভাপতিরা অংশ নেবেন। প্রথম দিনে ১২৬ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে। এর মধ্যে ঢাকা বিভাগের ১০৮ জন, ফরিদপুর বিভাগের ১৪ জন এবং জেলা সভাপতিদের মধ্যে যারা নির্বাহী কমিটির সদস্য নয় এমন চারজন বৈঠকে অংশ নেবেন।

বুধবার (২২ সেপ্টেম্বর) বৈঠক হবে চট্টগ্রাম, কুমিল্লা, ময়মনসিংহ, সিলেট ও রংপুর বিভাগের নির্বাহী কমিটির সদস্য ও জেলা সভাপতিদের সঙ্গে। এদিন আমন্ত্রণ জানানো হয়েছে ১২৯ জনকে। শেষ দিন বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) খুলনা, রাজশাহী ও বরিশাল বিভাগের নির্বাহী কমিটির সদস্য এবং জেলা সভাপতি মিলে ১০৮ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজ থেকে শুরু হওয়া বৈঠকেও নিরপেক্ষ নির্বাচন, বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, দলের সাংগঠনিক অবস্থা এবং চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে মতামত শোনা হবে। ধারাবাহিক বৈঠক শেষ হওয়ার পর আমাদের পরবর্তী করণীয় সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa