ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

৭ ও ১০ জানুয়ারি সারাদেশে মানববন্ধন করবে বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২১
৭ ও ১০ জানুয়ারি সারাদেশে মানববন্ধন করবে বিএনপি

ঢাকা: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে থানা পর্যায়ে ৭ জানুয়ারি মানববন্ধন ও নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে ১০ জানুয়ারি পৌরসভা ও মহানগরে মানববন্ধন করবে বিএনপি।

রোববার (৩ জানুয়ারি) দুপুর ১২টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির ঘোষণা করেন।

তিনি বলেন, শনিবার (২ জানুয়ারি) দলের স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল বৈঠকে এই কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

মির্জা ফখরুল বলেন, বর্তমানে চাল-ডাল তেল, শাক-সবজি সবকিছুর দাম বেড়েছে। এটা এখন সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। এ কারণে আমরা এই মানববন্ধন কর্মসূচি ঘোষণা করছি।

তিনি বলেন, চালের প্রোডাকশন গতবারের তুলনায় কম হয়েছে। ফলে দাম আরও বাড়ার সম্ভবনা রয়েছে। সরকার ২০০৮ সালে নির্বাচনের আগে অনেক সুন্দর সুন্দর কথা বলেছিল। তার মধ্যে ছিল ১০ টাকা কেটি চাল দেবে, বিনা পয়সায় সার দেবে আর ঘরে ঘরে চাকরি দেবে। শনিবার (০২ জানুয়ারি) সংবাদপত্রে দেখলাম ১০ কেজির চাল দেওয়ার সাত লাখ কার্ড ভুয়া। এটা সরকারের খাদ্য অধিদপ্তর বলেছে। যে কার্ডে ১০ টাকায় চাল দিচ্ছে তার ৭ লাখই ভুয়া। তাহলে বুঝতে পারেন কি ধরনের দুর্নীতি হচ্ছে। সরকারের মদদপুষ্টরা ১০ টাকা কেজি চাল কিনে বাজারে ৭০ টাকায় বিক্রি করছে। বিভিন্ন ভাতা ও খাদ্য সাহায্য, ফুড ফরওয়ার্ক, টিআর কাবিখায়ও চরম দুর্নীতি চলছে। পুরাটাই দলীয়করণ করা হয়েছে।  

এসময় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় বাণিজ্যমন্ত্রীর পদত্যাগও দাবি করেন মির্জা ফখরুল।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২০
এমএইচ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।