ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিদ্রোহী প্রার্থী হওয়ায় আ’লীগের ৩ নেতাকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২১
বিদ্রোহী প্রার্থী হওয়ায় আ’লীগের ৩ নেতাকে বহিষ্কার

গাইবান্ধা: গাইবান্ধা পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থীর বিপক্ষে প্রার্থী হওয়ায় তিন নেতাকে (বিদ্রোহী প্রার্থী) বহিষ্কার করেছে আওয়ামী লীগ।

শুক্রবার (০১ জানুয়ারি) তাদের দল থেকে বহিষ্কার করা হয়।

 

বহিষ্কার দু’জন হলেন- মো. আহসানুল করিম লাচু (চামুচ), ফারুক আহমেদ (ক্যারাম বোর্ড) ও মতলুবর রহমান (নারিকেল গাছ)।

মেয়র পদে গাইবান্ধা পৌরসভায় আটজন প্রার্থী আছেন। তার মধ্যে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র পেয়েছেন বর্তমান মেয়র শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর (নৌকা)। কিন্তু তার বিরুদ্ধে দলীয় ওই তিনজন প্রার্থী হন।  

গাইবান্ধা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক স্বাক্ষরিত পত্রে জানানো হয়, শুক্রবার জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় সর্বসম্মতিক্রমে দলীয় মেয়র প্রার্থীর বিপক্ষে প্রার্থী হওয়ায় জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আহসানুল করিম লাচু এবং জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক আহমেদকে তাদের পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

অন্যদিকে, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমারুল ইসলাম সাবিন বাংলানিউজকে জানান, দলীয় প্রার্থীর বিপক্ষে মেয়র পদে পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মতলুবর রহমান অংশ নেওয়ায় তাকে তার পদ থেকে বহিষ্কার করা হয়েছে।  

আগামী ১০ দিনের মধ্যে তিনি সন্তোষজনক জবাব না দিতে পারলে দলের প্রাথমিক সদস্যপদ থেকেও তাকে বহিষ্কার করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।