ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

তারেকের দুর্নীতি মামলার অভিযোগপত্রের শুনানি পিছিয়েছে

আদালত প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০১০
তারেকের দুর্নীতি মামলার অভিযোগপত্রের শুনানি পিছিয়েছে

ঢাকা: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুনের বিরুদ্ধে বিদেশে অর্থ পাচার সংক্রান্ত দুর্নীতি মামলার অভিযোগপত্রের গ্রহণযোগ্যতার শুনানি মঙ্গলবার পিছিয়েছে।
 
ভারপ্রাপ্ত মহানগর দায়রা জজ ইসমাইল হোসেন মামলার পরবর্তী শুনানির তারিখ ২৭ সেপ্টেম্বর ধার্য করেছেন।



তারেক রহমানের আইনজীবী ঢাকা বারের সভাপতি সানাউল্লাহ মিয়া শুনানিতে বলেন, মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে। মামলাটি কেন বাতিল করা হবে না মর্মে হাইকোর্ট রুল ইস্যু করেন। এছাড়া মামলাটি উচ্চ আদালতে বিচারাধীন।

তিনি রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সময়ের আবেদন করেন।

গত ৬ জুলাই তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক মোহাম্মদ ইব্রাহিম ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলায় অভিযোগ করা হয়, গিয়াস উদ্দিন আল মামুন তার ঘনিষ্ঠ বন্ধু তারেক রহমানের মাধ্যমে কার্যাদেশ পাইয়ে দেওয়ার কথা বলে নির্মাণ কনস্ট্রাকশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক খাদিজা ইসলামের কাছ থেকে ২০ কোটি ৪১ লাখ ২৫ হাজার ৮৪৩ টাকা গ্রহণ করে বিদেশে পাচার করে।

২০০৯ সালের ২৬ অক্টোবর দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক মোহাম্মদ ইব্রাহিম বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় এ মামলা দায়ের করেন।

রাষ্ট্রপে মামলা পরিচালনা করেন অতিরিক্ত সরকারী কৌঁশুলি শাহআলম তালুকদার।


বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।