ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

রাবিতে ১৪৪ ধারা জারি, হলে হলে তল্লাশি

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৬ ঘণ্টা, আগস্ট ৭, ২০১০
রাবিতে ১৪৪ ধারা জারি, হলে হলে তল্লাশি

রাজশাহী: ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শনিবার সন্ধ্যা সাতটা থেকে রোববার ভোর ছয়টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। বহিরাগতদের আটকের জন্য হলে হলে তল্লাশি শুরু করেছে পুলিশ।



এদিকে সকালের ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম অকুকে গ্রেপ্তার করা হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর চৌধুরী মোহাম্মদ জাকারিয়া বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উদ্ভূদ পরিস্থিতিতে ক্যাম্পাস এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। কম্পাসে উত্তেজনা বিরাজ করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নেয়। ’

মতিহার থানার অফিসার ইন চার্জ (ওসি) আবুল খায়ের বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘১৪৪ ধারা জারি করার পর প্রতিটি ফটকে অতিরিক্ত পুলিশ পাহারা বসানো হয়েছে। যারা বাইরে অবস্থান করছিলেন তাদের পরিচয়পত্র দেখে ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হচ্ছে। ক্যাম্পাস থেকে কাউকে বাইরে যেতে দেওয়া হচ্ছে না। ’

বহিরাগতদরে গ্রেপ্তারের জন্য হলগুলোতে অভিযান শুরু করার কথাও জানান তিনি।

এরআগে সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্র“পের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় শনিবার ১০ জন আহত হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।