ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নির্বাচনে অংশ নেওয়ায় ব্রাহ্মণবাড়িয়ার বিএনপি নেতা বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, মে ২৩, ২০২৪
নির্বাচনে অংশ নেওয়ায় ব্রাহ্মণবাড়িয়ার বিএনপি নেতা বহিষ্কার

ব্রাহ্মণবাড়িয়া: জেলায় দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন নবীনগর উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় উপজেলা বিএনপির সাবেক উপদেষ্টা মো. ফারুককে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২২ মে) বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

তাতে বলা হয়, সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে এবং দলীয় সিদ্ধান্ত অমান্য করায় দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে মো. ফারুককে বহিষ্কার করা হয়েছে।

মো. ফারুক আগামী ৫ জুন অনুষ্ঠেয় চতুর্থ ধাপের নির্বাচনে চেয়ারম্যান পদে আনারস প্রতীকে নির্বাচন করছেন।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল হোসেন বলেন, সবাইকে দলীয় শৃঙ্খলা মেনে চলতে হবে। তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কর্মকাণ্ডে জড়ানো যাবে না।

এ বিষয়ে জানতে চাইলে ফারুক বলেন, আমি কখনও বিএনপিতে ছিলাম না। সাবেক উপদেষ্টা হিসেবে আমার যে নাম আসছে তার সঙ্গে আমার নামের কোনো মিল নেই। আমার নাম ফারুক আহামদ। এখানে মো. ফারুক নামে কাউকে শোকজ ও বহিষ্কার করা হয়েছে। সর্বোপরি আমার বিরুদ্ধে বিএনপির সাবেক সভাপতি শফিকুল ইঞ্জিনিয়ার এসব ষড়যন্ত্র করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, উপজেলায় আটজন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাতজন, উপজেলা বিএনপির সাবেক উপদেষ্টা জনাব মো. ফারুকও আছেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফশিল অনুযায়ী চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৯ মে ছিল। প্রতীক বরাদ্দ দেওয়া হয় হয়েছে ২০ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৫ জুন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, মে ২৩, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।