ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, মে ১, ২০২৪
‘খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না’

বরিশাল: বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, দেশে গণতন্ত্র না থাকলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় শ্রমিক ও তাদের সংগঠন। গণতন্ত্র নেই বলেই শ্রমিকদের টাকা আজ লুটপাট হচ্ছে।

তাই শ্রমিক সংগঠনসহ সকল পেশাজীবী সংগঠনদের ঐক্যবদ্ধের আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। যার মধ্য দিয়ে শ্রমিকদের মুক্তি মিলবে।

তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সব সময় দেশের মানুষের মঙ্গলের জন্য কাজ করে গেছেন। আজকের এ সরকার গণতান্ত্রিক সরকার নয় বলেই দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে এবং সরকার তা নিয়ন্ত্রণে কিছুই করতে পারছে না। আজ ষড়যন্ত্র করে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে আসতে দেওয়া হচ্ছে না।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার মুক্তি না হলে এ দেশের গণতন্ত্রের মুক্তি হবে না। তাই খালেদা জিয়ার মুক্তি দেশের গণতন্ত্রের মুক্তি।

বুধবার (১ মে) বরিশাল নগরের সদর রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে মহানগর ও জেলা শ্রমিক দলের যৌথ আয়োজনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মহানগর শ্রমিকদলের আহ্বায়ক মো. ফয়েজ আহমেদ খানের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী রওনোকুল ইসলাম টিপু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবায়েদুল হক চাঁন, মেজবা উদ্দিন ফরহাদ, আবু নাসের মুহাম্মাদ রহমত উল্লাহ, বরিশাল বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান।

জেলা শ্রমিক দলের সভাপতি আলহাজ আব্দুল হক ফরাজীর সঞ্চালনায় বক্তব্য দেন বরিশাল মহানগর বিএনপি আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক, সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ, যুগ্ম আহ্বায়ক জিয়া উদ্দিন সিকদার, দক্ষিণ জেলা বিএনপি আহ্বায়ক আবুল হোসেন খান,সদস্য সচিব অ্যাডভোকেট আবুল কালাম শাহিন,উত্তর জেলা বিএনপির আহ্বায়ক দেওয়ান মো. শহিদুল্লাহ, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, মহানগর শ্রমিকদলের সদস্য সচিব শহিদুল ইসলাম প্রমুখ। সমাবেশে শেষে নগর বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

এদিকে বরিশাল জেলা ইমারত শ্রমিক ইউনিয়ন নগরের সদর রোডের অশ্বিনী কুমার হলে মে দিবস উপলক্ষে তাদের ৬ দফা দাবি বাস্তবায়নের দাবিতে সমাবেশের আয়োজন করে।

এছাড়া শ্রমিক দিবস উপলক্ষে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, বিপ্লবী কমিউনিস্ট লীগ, বাংলাদেশের ওয়াকার্স পার্টি, বরিশাল জেলা ট্রেড ইউনিয়ন, বরিশাল জেলা ও মহানগর হোটেল শ্রমিক ইউনিয়ন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সমাবেশ ও র‌্যালি করেছে। যেখান থেকে শ্রমিকদের বিভিন্ন দাবির কথা তুলে ধরা হয়।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মে ১, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।