ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সরকার গৃহহীন ও ভূমিহীনদের জমিসহ ঘর দিয়ে যাচ্ছে: হুইপ কমল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
সরকার গৃহহীন ও ভূমিহীনদের জমিসহ ঘর দিয়ে যাচ্ছে: হুইপ কমল  হুইপ সাইমুম সরওয়ার কমল

কক্সবাজার: জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাস্তবায়নে বর্তমান সরকার দেশের সকল গৃহহীন ও ভূমিহীনদের দুই কাঠা করে জমিসহ ঘর দিচ্ছে, জীবন জীবিকার ব্যবস্থাও করে দিচ্ছে।  

শনিবার বিকেলে ঈদগাঁও জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়ে উপজেলা নির্বাহী অফিসারের অস্থায়ী সম্মেলন কক্ষে এবং সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত পৃথক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদেরকে এগিয়ে যেতে হলে শিক্ষার্থীদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করতে হবে। প্রতিটি বিদ্যালয়ে সাধারণ ও ধর্মীয় শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষাকেও গুরুত্ব দিতে হবে।  

উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে হুইপ কমল বলেন, নির্বাচনে কোনো খারাপ মানুষকে চেয়ারম্যান, মেম্বার না করে প্রকৃত ভালো মানুষকে নির্বাচিত করতে হবে। তবেই এলাকার সুশাসন প্রতিষ্ঠা পাবে এবং এলাকার মানুষ সেবা পাবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) জাহিদ ইকবাল।  

ঈদগাঁও উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) সুবল চাকমা এবং সদর উপজেলায় উপজোলা নির্বাহী অফিসার ফারজানা রহমান সভাপতিত্ব করেন।  

কক্সবাজারের স্থানীয় সরকার বিভাগের (ডিডিএলজি) উপ পরিচালক এস এম ফেরদৌস ইসলাম বক্তব্য দেন।

এছাড়াও বক্তব্য দেন ঈদগাঁও উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাস্টার নুরুল আজিম, ইসলামাবাদ ইউনিয়নের চেয়ারম্যান নুর ছিদ্দিক, ঈদগাঁও ইউনিয়নের চেয়ারম্যান ছৈয়দ আলম, সদর উপজেলার চৌফলদন্ডী ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান, ঝিলংজা ইউনিয়নের চেয়ারম্যান টিপু সুলতান চৌধুরী, খুরুশকুল ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান ছিদ্দিকী, ভারুয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান মো. কামাল উদ্দিন ও পিএমখালী ইউনিয়নের চেয়ারম্যান মো. আব্দুল্লাহ ।

সভায় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য, হুইপ সাইমুম সরওয়ার কমল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২৬তম ব্যাচের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পারিবারিক উৎসব ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন।  

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ সুভাষ হলে অনুষ্ঠিত শিশু উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন হুইপ কমল।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
এসবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।