ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মানুষ এ অবৈধ সরকারকে প্রত্যাখ্যান করেছে: বুলু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
মানুষ এ অবৈধ সরকারকে প্রত্যাখ্যান করেছে: বুলু ফাইল ফটো

বরিশাল: বরিশালে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, ইসলামি আন্দোলন বাংলাদেশ বরাবরই সরকারের বিরুদ্ধে ছিল। সামনের দিনগুলোতেও তারা এ অবস্থানে থাকবে।

অচিরেই শুরু হবে অবৈধ সরকারের বিরুদ্ধে ৬২ দলের আন্দোলন। সেই আন্দোলনের শুভ সূচনা হবে বরিশাল থেকেই।

শুক্রবার (১ মার্চ) বিকেলে বরিশাল নগরীর একটি রেস্তোরাঁয় দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

এর আগে বুলু বরিশাল সদর উপজেলায় চলমান চরমোনাই মাহফিলে অংশ নেন। সেখানে তিনি চরমোনাই পীর ও ইসলামি আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীমের সঙ্গে সাক্ষাৎ করেন।

বুলু বলেন, মানুষ এ অবৈধ সরকারকে প্রত্যাখ্যান করেছে। তার প্রমাণ ৭ জানুয়ারির নির্বাচন। আমরা জনগণকে ভোট বর্জনের আহ্বান করেছিলাম। সেটা এ দেশের মানুষ ভোটকেন্দ্রে না গিয়ে প্রমাণ করেছে। মানুষ এ অবৈধ সরকারকে চায় না।

তিনি বলেন, আমরা সারা দেশে অহিংস আন্দোলন করেছিলাম। কিন্তু আন্দোলন বন্ধ করতে গত বছরের ২৮ অক্টোবর ২৭ হাজার নেতা-কর্মীর বিরুদ্ধে সরকার প্রতিহিংসামূলক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। তাদের উদ্দেশে বলতে চাই, হামলা-মামলা দিয়ে বিএনপিকে দাবিয়ে রাখা যাবে না।

সভায় আরও উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক ও সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, সাবেক নগর বিএনপি নেতা আক্তার হোসেন মেবুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, মার্চ ০১, ২০২৪
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad