ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সব কিছু কড়ায়-গণ্ডায় আদায় করে নেব: মান্না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
সব কিছু কড়ায়-গণ্ডায় আদায় করে নেব: মান্না

ঢাকা: সরকারকে উদ্দেশ্য করে গণতন্ত্র মঞ্চের নেতা ও নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, প্রধানমন্ত্রী আপনি (শেখ হাসিনা) যত পাপ করেছেন, যত অন্যায় করেছেন সেগুলোর জন্য ক্ষমা এ দেশের জনগণ করবে না। আপনি গায়ের জোরে চারবার জিতেছেন।

কিন্তু একবারতো পরাজিত হবেন। তখন সব কিছু কড়ায়-গণ্ডায় আদায় করে নেব।  

শুক্রবার (১ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির উদ্যোগে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

সরকারকে উদ্দেশ্য করে মান্না বলেন, দেশে কোনো ভোট হয়নি। কিন্তু তিনি (শেখ হাসিনা) বলছেন ৭ জানুয়ারির মতো এত সুন্দর ভোট ৭৫ এর পরে আর হয়নি। ৯৫ শতাংশ মানুষ ভোট দেয়নি। আর তিনি বলছেন মানুষ প্রাণ খুলে ভোট দিয়েছেন। এরপরও তারা বলে আমরাতো নির্বাচিত সরকার। তার (শেখ হাসিনা) সঙ্গে যারা কাজ করেন দলের লোক, প্রশাসন, সবাই তখন মনে করেন এ ধরনের মিথ্যাচার করে, গায়ের জোরে নিজেদের প্রতিষ্ঠিত করার নামই শাসক কিংবা রাজনীতি। এটাই এখন দেশে চলছে।  

তিনি আরও বলেন, আমাদের দেশে বিশেষ করে গত ১৫ বছরে মানুষের প্রতি মানুষের ভালোবাসা, মহত্ত্ববোধ, সহমর্মিতা, ন্যায়ের পক্ষে দাঁড়ানো এ কাজগুলো আসতে আসতে ভুলে যেতে বসেছে।  

এ সময় মানববন্ধনে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, এ সরকার প্রতিদিন বেআইনি কাজকর্ম করে যাচ্ছে। বিরোধীদলের নেতা-কর্মীদের তারা (সরকার) হয়রানি করার জন্য আইন-আদালতকে ব্যবহার করছে। বিরোধীদলের নেতা-কর্মীদের গ্রেপ্তার করে ফরমায়েশি মামলা দিয়ে জেলে বন্দি করে রাখা হয়েছে। ফলে দেশের সাংবিধানিক, গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো কার্যত দুর্বল হয়ে গেছে। সরকারের কোনো জবাবদিহিতা নেই। সরকারের ক্ষমতায় থাকার পেছনে মানুষের কোনো সমর্থন নেই। রাজনৈতিক কোনো ম্যান্ডেড নেই।       

বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসার সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আবেদ রেজা, বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মো. সাইদুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, মার্চ ০১, ২০২৪
ইএসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।