ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কুসিক: স্থানীয় আ.লীগের সমর্থন পেলেন এমপি বাহারের মেয়ে সূচনা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৪
কুসিক: স্থানীয় আ.লীগের সমর্থন পেলেন এমপি বাহারের মেয়ে সূচনা 

কুমিল্লা: কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) উপ-নির্বাচনে স্থানীয় আওয়ামী লীগের সমর্থন পেয়েছেন এমপি বাহারের মেয়ে তাহসিন বাহার সূচনা।  

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কুমিল্লা মহানগর আওয়ামী লীগের জরুরি বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

 

তাহসিন বাহার সূচনা কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য (এমপি) আ ক ম বাহাউদ্দিন বাহারের বড় মেয়ে। তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।  

জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় বর্ধিত সভায় চিঠি দিয়ে দাওয়াত দেওয়া হয় মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগের কমিটির নেতাকর্মীদের। সন্ধ্যা ৬টায় সভা শুরু হয়। সভার সভাপতি ও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য ঘোষণা করেন, কারা কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থী হতে চান- হাত তুলুন। প্রথমে হাত তোলেন আওয়ামী লীগের প্রবীণ নেতা শ্যামল ভট্টাচার্য। তিনি দাঁড়িয়ে প্রার্থী হতে চান। এরপরে দাঁড়ান কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিম। পরে সেলিম বলেন, আমি মনোনয়নপত্র নিলেও দল চাইলে আমার ভাতিজি তাহসিন বাহার সূচনাকে সমর্থন দেব। তখন নেতাকর্মীরা সূচনার নামে স্লোগান দিতে থাকেন।  

এসময় জহিরুল ইসলাম সেলিম বলে ওঠেন, আমি আমার ভাতিজিকে সমর্থন দিয়ে প্রার্থিতা প্রত্যাহার করে নিলাম। পরে শ্যামল ভট্টাচার্যও তাহসিন বাহার সূচনাকে সমর্থন দিয়ে একসঙ্গে কাজ করার ঘোষণা দেন। সভার শেষে নেতাকর্মীরা আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসেবে তাহসিন বাহার সূচনাকে সমর্থন দেন।  

পরে আওয়ামী লীগের মহানগর সভাপতি ও সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার তার মেয়ে তাহসিন বাহার সূচনাকে সমর্থন দিয়ে মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা দেন।  

আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, আমার মেয়ে হিসেবে তার কথা বলছি না। তার ধমনীতে আমার রক্ত আছে। তাই আমি বিশ্বাস করি, সে আমার মতোই জনগণের জন্য কাজ করবে। পৃথিবীর কোনো শক্তি নেই তাহসিন বাহার সূচনাকে ঠেকাতে পারে, কারণ সবার সমর্থন তার সঙ্গে।

২০২২ সালের ১৫ জুন কুসিকের তৃতীয় নির্বাচনে আরফানুল হক রিফাত মাত্র ৩৪৩ ভোটের ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কুকে হারিয়ে মেয়র নির্বাচিত হন। গত বছরের ১৩ ডিসেম্বর সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মেয়র রিফাতের মৃত্যু হয়। ১৮ ডিসেম্বর মেয়র পদটি শূন্য ঘোষণা করে নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৩ ফেব্রুয়ারি।  

যাচাই-বাছাই ১৫ ফেব্রুয়ারি। আপিল নিষ্পত্তি ১৯ ও ২০ ফেব্রুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ ফেব্রুয়ারি। প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি। ভোটগ্রহণ হবে ৯ মার্চ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। বর্তমানে কুমিল্লা সিটিতে দুই লাখ ৪২ হাজার ভোটার রয়েছেন। সাবেক মেয়র মনিরুল হক সাক্কু, সাবেক স্বেচ্ছাসেবক দল নেতা নিজাম উদ্দিন কায়সার, মহানগর আওয়ামী লীগের সাবেক ত্রাণ ও পুনর্বাসন সম্পাদকসহ ছয়জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাদের মধ্যে বৃহস্পতিবার ভোটের মাঠ থেকে সরে আসার ঘোষণা দিয়েছেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিম।

বাংলাদেশ সময়: ০৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।