ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জাবিতে ধর্ষণের প্রতিবাদে যশোরে মহিলা দলের মানববন্ধনে পুলিশের বাধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
জাবিতে ধর্ষণের প্রতিবাদে যশোরে মহিলা দলের মানববন্ধনে পুলিশের বাধা

যশোর: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ধর্ষণে অভিযুক্তদের শাস্তির দাবিতে যশোরে বিএনপির সংগঠন মহিলা দলের মানববন্ধন পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে। বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে যশোর আইনজীবী সমিতির সামনে এই ঘটনা ঘটে।

 

বিএনপি নেতাদের অভিযোগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) গত ৩ ফেব্রুয়ারি ধর্ষণের ঘটনায় যশোরে মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করে জেলা মহিলা দল। এ উপলক্ষে জেলা, নগর বিএনপি ও তাদের সহযোগী সংগঠনের সদস্যরা শহরের মুজিব সড়কে আইনজীবী সমিতির সামনে জড়ো হন। এসময় পুলিশের সদস্যরাও সেখানে অবস্থান নেন। নেতা-কর্মীরা মানববন্ধনের ব্যানার নিয়ে দাঁড়াতে শুরু করলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ওই ব্যানার টানাহেঁচড়া করে নিয়ে নেন। এসময় বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে ধস্তাধস্তির সময় পুলিশ জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোস্তফা আমির ফয়সালকে লাঠিচার্জ করে। তখন নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে কর্মসূচিস্থল ত্যাগ করেন।  

জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক শামসুর নাহার পান্না বলেন, আজকের এই স্বাধীন বাংলাদেশে নারীদের নিরাপত্তা নেই। এই সরকার ক্ষমতায় থাকায় শিক্ষা প্রতিষ্ঠানের মতো পবিত্র স্থানে নারীরা নিরাপত্তায় নেই। তার উদাহরণ হলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এক নারী ধর্ষণ হওয়া। এর প্রতিবাদে আমরা মানববন্ধন করতে এসেছিলাম। শান্তিপূর্ণ কর্মসূচি পুলিশ করতে দিচ্ছে না। বিএনপিকে দমনের জন্য নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা-হামলা করা হচ্ছে। এভাবে বিএনপিকে দমানো যাবে না।

এই বিষয়ে যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, মহিলা দলের অভিযোগ মিথ্যা। তারা কোনো অনুমতি না নিয়ে মানববন্ধনের আয়োজন করে সড়কে যানজটের সৃষ্টি করছিল। সেই কারণে তাদের দ্রুত জায়গা ত্যাগ করার নির্দেশনা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৪
ইউজি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।