ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার উৎখাতে ষড়যন্ত্রের অপরাজনীতির চির অবসান দরকার: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
সরকার উৎখাতে ষড়যন্ত্রের অপরাজনীতির চির অবসান দরকার: ইনু

ঢাকা: সরকার উৎখাতে ষড়যন্ত্রের অপরাজনীতির চির অবসান দরকার বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের কর্নেল তাহের মিলনায়তনে সাম্প্রতিককালে প্রয়াত জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন রাঙ্গা ও সহ-সম্পাদক কামরুজ্জামান ফসির শোকসভায় তিনি এ কথা বলেন।

হাসানুল হক ইনুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ শোকসভায় বক্তব্য দেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার, সহ-সভাপতি ফজলুর রহমান বাবুল, যুগ্ম-সাধারণ সম্পাদক রোজনুজ্জামান রোকন, যুগ্ম-সাধারণ সম্পাদক মোহম্মদ মোহসীন, যুগ্ম-সাধারণ সম্পাদক ওবাযদুর রহমান চুন্নু, প্রয়াত সাখাওয়াত রাঙ্গার সহোদর শফিকুল ইসলাম দুলাল, প্রয়াত কামরুজ্জামান ফসির সহধর্মিণী সঞ্চিতা সুলতানা কণা প্রমুখ।

সভাপতির ভাষণে হাসানুল হক ইনু প্রয়াত জাসদ নেতা সাখাওয়াত হোসেন রাঙ্গা ও কামরুজ্জামান ফসির দল ও জাতির প্রতি রাজনৈতিক ভূমিকার জন্য তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি বলেন, সাখাওয়াত হোসেন রাঙ্গা ও কামরুজ্জামান ফসি কখনোই ব্যক্তিগত লাভ-লোভ-স্বার্থের হিসাব না করে জীবনের শেষ দিন পর্যন্ত জাতীয় ও জনগণের স্বার্থে রাজনৈতিক ভূমিকা পালন এবং দলের পতাকা সমুন্নত রাখার প্রচেষ্টায় নিবেদিত ছিলেন।

বিএনপি-জামাত এখনও রাষ্ট্র ক্ষমতা পুনর্দখলের জন্য বিদেশি শক্তির কাছে ধর্না এবং ষড়যন্ত্রের পুরোনো রাজনীতি আঁকড়ে ধরে আছে। সরকার উৎখাতের অপরাজনীতির চির অবসান হওয়া দরকার।

তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকারের চ্যালেঞ্জ হচ্ছে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতি মোকাবিলা, সাম্প্রদায়িক সংস্কৃতি, সাংস্কৃতিক সাম্প্রদায়িকতা নির্মূল, কোনো অজুহাত না দেখিয়ে যেকোনো মূল্যে নিত্য পণ্যের বাজার নিয়ন্ত্রণ, ব্যাংকিং ও আর্থিক খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা, তারেক-কোকোর পাচার করার টাকা ফেরত আনার মতো গত এক দশকে বিদেশে পাচারকৃত টাকা ফেরত আনা এবং পাচারকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা।

জাসদ কখনোই দলের নেতাদের ব্যক্তিগত স্বার্থ ও লাভের হিসাব-নিকাশ না করে জাতীয় স্বার্থ ও জনগণের স্বার্থকে প্রাধান্য দিয়ে রাজনৈতিক কর্তব্য নির্ধারণ করেছে। বর্তমানেও জাসদ জাতীয় স্বার্থ ও জনগণের স্বার্থকে প্রাধান্য দিয়ে রাজনৈতিক কর্তব্য পালন করছে বলেও উল্লেখ করেন ইনু।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
আরকেআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।