ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনার গাড়িবহরে হামলায় সাজাপ্রাপ্ত আব্দুস সাত্তারের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
শেখ হাসিনার গাড়িবহরে হামলায় সাজাপ্রাপ্ত আব্দুস সাত্তারের মৃত্যু

সাতক্ষীরা: বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় তিন বছরের সাজাপ্রাপ্ত বিএনপি নেতা আব্দুস সাত্তার (৫৮) মারা গেছেন।

রোববার (২৮ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় কারাগার থেকে হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়।

আব্দুস সাত্তার জেলার কলারোয়া উপজেলার কয়লা গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে। তিনি কয়লা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।

সাতক্ষীরা জেল সুপার আবুল বাশার জানান, ২০০২ সালে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় ২০২১ সালের ২৭ জানুয়ারি অন্যান্য আসামিদের সঙ্গে আব্দুস সাত্তারকে তিন বছরের কারাদণ্ড দেন আদালত। তখন থেকে তিনি কারান্তরীণ ছিলেন। রোববার (২৮ জানুয়ারি) রাতে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. সাইফুল ইসলাম বলেন, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। ময়নাতদন্ত শেষে মৃত্যুর কারণ সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

২০০২ সালে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরার কলারোয়ার এক মুক্তিযোদ্ধার নির্যাতিত স্ত্রীকে দেখে যশোরে ফিরছিলেন। পথে কলারোয়ায় রাস্তা আটকে দিয়ে তার গাড়িবহরে হামলা চালায় বিএনপি। ওই সময় শেখ হাসিনা প্রাণে রক্ষা পেলেও আহত হন আওয়ামী লীগের অন্তত এক ডজন নেতাকর্মী। এ ঘটনায় করা মামলায় বিএনপির এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ ৪৯ জনকে ২০২১ সালের ২৭ জানুয়ারি বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।