ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

শেষ মুহূর্তে ‘নাটকীয়ভাবে’ জাফর আলমের ভোট বর্জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
শেষ মুহূর্তে ‘নাটকীয়ভাবে’ জাফর আলমের ভোট বর্জন স্বতন্ত্র প্রার্থী জাফর আলম

কক্সবাজার: কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী জাফর আলম নির্বাচনের শেষ মুহূর্তে এসে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। রোববার (৭ জানুয়ারি) বিকেল ৩টার দিকে নিজের ফেসবুক ওয়ালে এক ভিডিও বার্তায় তিনি এ ঘোষণা দেন।

 

ভোটাররা বলছেন, তিনি এমপি থাকাকালে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেন। এজন্য ভোটাররা এবার মুখ ফিরিয়ে নিয়েছে। যে কারণে নিশ্চিত পরাজয় জেনে তিনি নির্দিষ্ট সময়ের মাত্র একঘণ্টা আগে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

জাফর আলম তার ভিডিও বার্তায় ওই আসনে বাংলাদেশ কল্যাণ পার্টির প্রার্থী সৈয়দ মুহাম্মদ ইবরাহীমের বিরুদ্ধে কেন্দ্র দখল, তার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া, মারধরসহ বিভিন্ন ধরনের অভিযোগ তোলেন।  

জাফর আলম আওয়ামী লীগের একাদশ সংসদের সদস্য (এমপি) হলেও এবার তাকে বাদ দিয়ে দলটি থেকে সালাহ উদ্দিন আহমেদকে মনোনয়ন দেওয়া হয়। কিন্তু ঋণখেলাপের অভিযোগে তার মনোনয়ন বাতিল হয়। পরে আওয়ামী লীগের দলীয় সমর্থন দেওয়া হয় সৈয়দ মুহাম্মদ ইবরাহীমকে। দলীয় মনোনয়নবঞ্চিত জাফর আলম ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নেন।

এদিকে কক্সবাজার সদর, রামু ও ঈদগাঁও উপজেলা নিয়ে গঠিত কক্সবাজার-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের ব্যারিস্টার মিজান সাঈদ একই অভিযোগে নির্বাচন বর্জন করেছেন। ওই আসনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন সাইমুম সরওয়ার কমল।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এসবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।