ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কবরবাসীকে ভোট না দিতে আহ্বান বিএনপি নেতাদের!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
কবরবাসীকে ভোট না দিতে আহ্বান বিএনপি নেতাদের!

পিরোজপুর: জেলায় বিএনপি নেতাদের উদ্যোগে কবরবাসীকে ভোট না দিতে প্রতীকী আহ্বান জানানো হয়েছে।  

শনিবার (৬ জানুয়ারি) পিরোজপুরে বিএনপি ও যুবদল নেতারা এ আহ্বান জানিয়েছেন।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, গত ২০১৪ ও ২০১৮  সালে আওয়ামী লীগ প্রহসনের ও একতরফা নির্বাচন করেছেন। ভোটাররা ভোটকেন্দ্রে যাননি। কেন্দ্রে গরু-ছাগল ও কুকুর দেখা গেছে। কিন্তু সরকার নির্বাচন হালাল করতে বেশি ভোটারদের উপস্থিতি দেখিয়েছে। আর এজন্য মৃত ব্যক্তিদের ভোটও দেওয়া হয়েছে এমন তথ্য বিভিন্ন পত্রিকার মাধ্যমে আমরা জানতে পেরেছি। এবারের নির্বাচনে যাতে এমনটি না হয় সেজন্য আমরা প্রতীকী প্রতিবাদ হিসেবে নেতা-কর্মীরা স্ব-উদ্যোগে এমন কার্যক্রম হাতে নিয়েছি।

জেলার সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরদার কামরুজ্জামান চাঁন বলেন, আজ সকালে ফজর নামাজ আদায় করে আত্মীয়-স্বজনসহ এলাকার বিভিন্ন কবরের কাছে গিয়ে মৃতদের জন্য দোয়া করেছি। আর তাদেরকে    আগামী ৭ জানুয়ারি ভোট দিতে কেন্দ্রে না যেতে অনুরোধ করেছি।  

তিনি বলেন, গত কয়েকদিন ধরে দলের কেন্দ্রীয় কর্মসূচি হিসাবে স্থানীয়দের কাছে ভোট বর্জনের আহ্বান জানানো  হয়েছে। তারা ভোট দিতে যাবেন না এমন নিশ্চয়তা দিয়েছেন। তবে গত ২০১৪ ও ২০১৮ সালে দেখা গেছে দিনের ভোট রাতে হয়েছে। আবার অনেক মৃত ব্যক্তির ভোটও কাস্ট দেখানো হয়েছে। তারা কি তবে কবর থেকে উঠে ভোট দিতে   গিয়েছিলেন! তাই তারা যাতে কবর থেকে উঠে ভোট দিতে না যান সেজন্য তাদের কবরের কাছে গিয়ে ভোটকেন্দ্রে যেতে নিষেধ করা হয়েছে।

জেলা যুবদলের জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক ও জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মো. বদিউজ্জামান রুবেল শেখ বলেন, আগামীকাল (রোববার) ভোট দিতে ভোটকেন্দ্রে না যেতে আজ সকালে কবরবাসীদের দলীয় নেতা-কর্মীদের নিয়ে আহ্বান জানানো হয়েছে। কবরবাসী যাতে কবর থেকে উঠে ভোট দিতে না যান সেজন্য প্রয়োজনে আগামীকাল (৭ জানুয়ারি) কবরস্থানগুলো পাহারা দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।