ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কাউন্সিলরসহ নারায়ণগঞ্জ বিএনপির ৬ নেতা বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
কাউন্সিলরসহ নারায়ণগঞ্জ বিএনপির ৬ নেতা বহিষ্কার

নারায়ণগঞ্জ: দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে একাধিক ওয়ার্ড কাউন্সিলরসহ নারায়ণগঞ্জ মহানগর বিএনপির পাঁচ নেতা ও সোনারগাঁ থানা বিএনপির এক নেতাকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

দলীয় একাধিক সূত্রে জানা গেছে, মূলত আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি যখন নির্বাচন বর্জন করে অসহযোগ আন্দোলন কর্মসূচি পালন করছে, তখন তারা নিজেরা এবং তাদের অনুগত কর্মী সমর্থক নিয়ে নির্বাচনে অংশ নেওয়া বিভিন্ন সংসদ সদস্যদের পক্ষে নির্বাচনী কার্যক্রম ও প্রচারণায় অংশ নিয়ে সহযোগিতা করেছেন।

বহিষ্কার হওয়া নেতারা হলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক ও সাবেক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, সদস্য ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু, বন্দর উপজেলা বিএনপি নেতা ও ২১ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হান্নান সরকার, ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুলতান আহম্মেদ, ২০ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর গোলাম নবী মুরাদ ও সোনারগাঁ থানাধীন ১৩ নম্বর ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি মো. নুরুজ্জামান।

সংবাদ বিজ্ঞপ্তিতে এসব নেতাদের বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানানো হয়।

মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বাংলানিউজকে জানান, যারা দলের বিরুদ্ধে গিয়ে নির্বাচন সংশ্লিষ্ট কার্যক্রমে যুক্ত হয়ে কোনো প্রার্থীর পক্ষে কাজ করবেন, তাদের বিরুদ্ধেও আগামীতে একই ধরনের ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
এমআরপি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।