ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

হাসপাতালে খালেদার কেবিনে যুবকের প্রবেশের চেষ্টা হত্যার উদ্দেশ্যে: ১২ দলীয় জোট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
হাসপাতালে খালেদার কেবিনে যুবকের প্রবেশের চেষ্টা হত্যার উদ্দেশ্যে: ১২ দলীয় জোট

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ তুলেছেন ১২ দলীয় জোটের শীর্ষ নেতারা। তারা বলেছেন, গত ২৩ ডিসেম্বর ঢাকার এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার কেবিনে সুজন নামে এক যুবকের অনুপ্রবেশের চেষ্টা খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে করা হয়েছে।

 

নেতারা আরও বলেন, খালেদা জিয়ার নিরাপত্তায় সরকারিভাবে পুলিশের একটি ফোর্স হাসপাতালে থাকার পরেও এমন ঘটনা জনমনে গভীর উদ্বেগ তৈরি করেছে। তবে সরকার অবৈধ নির্বাচনকে স্থগিত করার ভিন্ন কৌশল খুঁজতে গিয়ে নির্বাচনের ভিন্ন প্রভাব খালেদা জিয়ার ওপর দিয়ে ঢাকতে চায় কি না এটা আমাদের মাথায় রাখতে হবে।  

জোটের নেতারা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবি করে বলেন, খালেদা জিয়ার কিছু হলে সরকারের পরিণতি কেমন হবে তা সময় বলে দেবে।  

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাব, পল্টন ও বিজয়নগর এলাকায় ‘শেখ হাসিনার পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে অসহযোগ আন্দোলনের সমর্থনে গণসংযোগ ও প্রচারপত্র বিতরণকালে’ ১২ দলীয় জোটের নেতারা এসব কথা বলেন।  

জোটের প্রধান সমন্বয়ক ও জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান বলেন, কথাবার্তা পরিষ্কার। যদি রক্ত দিয়ে দেশের গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে হয়, তাহলে বাংলাদেশের মাটি থেকে আওয়ামী লীগের নাম-নিশানা চিরতরে মুছে দেওয়া হবে এবং ইতিহাসের পাতায় আওয়ামী লীগের নাম জাতীয় বিশ্বাসঘাতক হিসেবে লেখা থাকবে।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম বলেন, এ সরকার জাতীয় বেঈমান। এই সরকার জনগণের সঙ্গে গত ১৫ বছর ধরে প্রতারণা করে আসছে। ঘরে ঘরে চাকরি দিতে পারেনি। ১০ টাকা কেজি চাল খাওয়াতে পারেনি। তারা লুটপাট করে দেশের টাকা বিদেশে পাচার করে দিয়েছে। সুতরাং আওয়ামী লীগকে প্রতিহত করুন।

এসময় আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির (কাজী জাফর) হান্নান আহমেদ বাবলু, বাংলাদেশ এলডিপির এম এ বাশার, বাংলাদেশ জাতীয় দলের শামসুল আহাদ, ইসলামী ঐক্যজোটের অধ্যক্ষ মাওলানা আব্দুল করিম, বাংলাদেশ লেবার পার্টির মো. ফারুক রহমান, বাংলাদেশ কল্যাণ পার্টির মো. শামসুদ্দীন পারভেজ।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
টিএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।