ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নৌকার প্রার্থী ‘সন্ত্রাসী’, কেন্দ্রে সিসি টিভি ক্যামেরা চান স্বতন্ত্র প্রার্থী পবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
নৌকার প্রার্থী ‘সন্ত্রাসী’, কেন্দ্রে সিসি টিভি ক্যামেরা চান স্বতন্ত্র প্রার্থী পবন

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সবগুলো ভোট কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা বাহিনী মোতায়েন এবং সিসি টিভি ক্যামেরা বসিয়ে নিরাপত্তা জোরদার করার জন্য প্রধান নির্বাচন কমিশনারের কাছে লিখিত আবেদন করেন স্বতন্ত্র প্রার্থী মো. হাবিবুর রহমান পবন।  

সোমবার (২৫ ডিসেম্বর) বিকেলে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন হাবিবুর রহমান পবন।

তিনি কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য।  

এর আগে রোববার (২৪ ডিসেম্বর) নির্বাচন কমিশনে করা আবেদনে তিনি নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ডা. আনোয়ার হোসেন খানকে কালো টাকার মালিক ও উচ্চ মানের সন্ত্রাসী হিসেবে উল্লেখ করেন।

আবেদনে হাবিবুর রহমান পবন উল্লেখ করেন, আমি লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছি। আমার প্রতিপক্ষ নৌকা প্রতীকের প্রার্থী মো. আনোয়ার হোসেন খান অনেক কালো টাকার মালিক এবং একজন উচ্চ মানের সন্ত্রাসী। কালো টাকা ব্যবহার করে তিনি আসন্ন নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সে কারণে আসনের প্রতিটি ভোট কেন্দ্রে নিরাপত্তা জোরদার ও সিসি ক্যামেরা স্থাপনের প্রয়োজনীয় পদক্ষেপ চাই।

জানা গেছে, লক্ষ্মীপুর-১ আসনে নৌকা নিয়ে লড়ছেন বর্তমান সংসদ সদস্য ডা. আনোয়ার হোসেন খাঁন। তার বিপরীতে ঈগল প্রতীক নিয়ে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন। যুবলীগ নেতা হওয়ার সুবাদে উপজেলার বিভিন্ন পর্যায়ের যুবলীগের বড় একটি অংশ থাকছে পবনের পক্ষে। অন্যদিকে জেলা এবং উপজেলা আওয়ামী লীগ ও সাবেক বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতাও তাকে সমর্থন দিয়ে যাচ্ছেন। এদের অনেকেই মনোনয়ন বঞ্চিত হয়ে পবনকে সমর্থন যোগাচ্ছেন। পবনের নির্বাচনী জনসভায় যোগ দিচ্ছেন তারা। আর স্থানীয় আওয়ামী লীগের মধ্যে ভেদাভেদ থাকায় পবনের হয়ে ভোটের মাঠে রয়েছেন দলের একটি অংশ।  

জেলা নির্বাচন অফিসের সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুর-১ আসনে মোট ভোটার সংখ্যা দুই লাখ ৬১ হাজার ৭৯৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৩৪ হাজার ৮৩৪ জন। নারী ভোটার এক লাখ ২৬ হাজার ৯৫৯ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৮৫টি।

এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন- আওয়ামী লীগের আনোয়ার হোসেন খান ও স্বতন্ত্র পবন ছাড়াও জাতীয় পার্টির মাহামুদুর রহমান (লাঙ্গল), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নিয়াজ মাখলুম ফারুকী (মোমবাতি), ন্যাশনাল পিপলস পার্টির মোশাররফ হোসেন (আম), স্বতন্ত্র প্রার্থী এম এ গোফরান (কেটলি)।  

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।