ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সরকারের কাছে জনগণ নিরাপদ নয়: সাইফুল হক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
সরকারের কাছে জনগণ নিরাপদ নয়: সাইফুল হক

ঢাকা: বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, এ সরকার ক্ষমতায় থাকতে নানা ধরনের নাশকতা, সহিংসতা করে বিরোধী দলের ওপর দায় চাপিয়ে, তাদের দমন করতে গিয়ে পুরো দেশ নিয়ে তারা বাজি ধরেছে। তাদের কাছে মানুষ নিরাপদ নয়, জনগণ নিরাপদ নয়।

দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ কোনোভাবেই নিরাপদ নয়। সেজন্যই আজ রাজপথে বিরোধী দলগুলোর ঐক্য গড়ে উঠেছে।

বুধবার (২০ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাজার সিন্ডিকেট, একতরফা নির্বাচন ও পরিকল্পিত সহিংসতার বিরুদ্ধে গণতন্ত্র মঞ্চ আয়োজিত সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচিতে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

গণতন্ত্র মঞ্চের এ নেতা বলেন, কয়েকদিন আগে প্রধানমন্ত্রী দুর্ভিক্ষ নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন। অগ্রিম ঘোষণা দিয়ে রেখেছেন। পরিস্থিতি খুবই শোচনীয়। সরকার বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না। সাধারণ মানুষ বলে, বাজারে গেলে মনে হয় না দেশে কোনো সরকার আছে। পরিকল্পিত নৈরাজ্যের মধ্য দিয়ে এখানে বাজার চলছে। বাজার সিন্ডিকেট ও সরকারকে আলাদা করার কোনো সুযোগ নেই।  

সাইফুল হক বলেন, গতকাল আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছেন ৭০ শতাংশ মানুষ নাকি শেখ হাসিনার সরকারকে ভোট দেওয়ার জন্য প্রস্তুত হয়ে আছে। আমি ওবায়দুল কাদেরকে জিজ্ঞেস করতে চাই, দেশের ৭০ শতাংশ মানুষ যদি আওয়ামী লীগকে ভোট দেওয়ার জন্য তৈরি হয়ে থাকে, তাহলে কেন ১৫ বছর ক্ষমতায় থাকার পর মানুষের ভোটের অধিকারকে আপনারা ভয় পাচ্ছেন? কেন একটি অবাধ-নিরপেক্ষ নির্বাচনকে আপনারা ভয় পাচ্ছেন?

তিনি বলেন, আমাদের চলমান যে আন্দোলন, তা আগামীকাল থেকে চলবে। আমাদের যে কর্মসূচি তাও চলবে। আমাদের সভা-সমাবেশ-গণমিছিল আমরা অব্যাহত রাখব।  

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকিসহ গণতন্ত্র মঞ্চের অন্য নেতারা।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
ইএসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।