ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রশাসন নিরপেক্ষ থাকলে সুষ্ঠু নির্বাচন হবে: শমসের মবিন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
প্রশাসন নিরপেক্ষ থাকলে সুষ্ঠু নির্বাচন হবে: শমসের মবিন

সিলেট: প্রশাসন নিরপেক্ষ থাকলে নির্বাচন সুষ্ঠু হবে মনে করেন তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী বীর বিক্রম।  

তিনি বলেন, এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ নিয়ে কোনো অভিযোগ নেই।

আর সুষ্ঠু নির্বাচন হলে তিনি বিজয়ী হবেন।  

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুর ১টায় সিলেট নগরের একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলন করে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

এদিন হযরত শাহজালাল (র.) -এর মাজার জিয়ারতের মাধ্যমে সিলেট থেকে নির্বাচনী এ কার্যক্রম শুরু করেন তিনি।  

সরকাবের সাবেক এ আমলা বলেন, তৃণমূল বিএনপি সিলেট থেকে সবেমাত্র নির্বাচনী কার্যক্রম শুরু করেছে। আমাদের লক্ষ্য অনেক দূর। আমরা চেয়েছি ৩০০ আসনে প্রার্থী দিতে। কিন্তু সময় স্বল্পতার কারণে সব আসনে প্রার্থী দেওয়া সম্ভব হয়নি। যাচাই-বাছাই ও প্রত্যাহার শেষে সিলেটসহ সারাদেশে ১৪২টি আসনে প্রার্থী দিয়েছি।  

তার মতে, এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ নিয়ে কোনো অভিযোগ নেই। সুষ্ঠু ভোটগ্রহণ সম্পন্ন করতে নির্বাচন কমিশনও (ইসি) বদ্ধপরিকর। প্রতিশ্রুতি রক্ষা করলে ভোট গ্রহণ সুষ্ঠু হবে।

২০১৪ ও '১৮ সালের নির্বাচন নিয়ে প্রশ্ন থাকলেও দ্বাদশ সংসদ নির্বাচনে ভোট স্বচ্ছ হবে।

শমসের মবিন চৌধুরী বলেন, আসন ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগের সঙ্গে তৃণমূল বিএনপির কোনো সমঝোতা হয়নি।

আসন ভাগাভাগিতে বঞ্চিত হওয়ার প্রশ্নে তিনি বলেন, নির্বাচনী বিভিন্ন বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। আসন ভাগাভাগি বা কোনো চুক্তি হয়নি। তৃণমূল বিএনপির প্রার্থীরা জনগণের ভোটে নির্বাচিত হয়ে সংসদে যেতে চান।

তিনি বলেন, তৃণমূল বিএনপি মানুষের জন্য কাজ করতে চায়। দলটি দেশে বৈষম্য দূর ও সর্বক্ষেত্রে অসাধু সিন্ডিকেট প্রতিহত করা এবং নারীর ক্ষমতায়ন ও অসাম্প্রদায়িকতা প্রতিষ্ঠা করতে চায়।

নির্বাচনী এলাকায় জনসম্পক্তার প্রশ্নে বিএনপির সাবেক এ ভাইস চেয়ারম্যান বলেন, এটা সত্যি যে নির্বাচনী এলাকার বাসিন্দাদের সঙ্গে আমার সম্পৃক্ততা কম। তবে, এখন থেকে এলাকায়ই থাকবো। মানুষের সেবায় নিয়োজিত থাকতে চাই। আমি আশাবাদী মানুষ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবে।

ভোটে পরাজিত হলে নির্বাচন নিয়ে প্রশ্ন তুলবেন কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আগেই বলেছি, প্রশাসন নিরপেক্ষ থাকলে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। কেননা, এ আসনে নৌকা, স্বতন্ত্র প্রার্থী ও জাতীয় পার্টিরও প্রার্থী রয়েছেন। যে কারণে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।

সংবাদ সম্মেলন শেষে শমসের মবিন চৌধুরী হযরত শাহপরাণ (রাহ.) মাজার জিয়ারত করবেন এরপর নির্বাচনী মাঠে প্রচারণায় নামবেন বলে জানান।

তার সঙ্গে এ সময় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।