ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিপদ কেটে গেছে ভেবে ঐক্যকে অবহেলা করা আত্মঘাতী: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
বিপদ কেটে গেছে ভেবে ঐক্যকে অবহেলা করা আত্মঘাতী: ইনু

ঢাকা: বিপদে ঐক্য আর বিপদ কেটে গেছে মনে করে আত্মপ্রসাদে ভুগে ঐক্যকে অবহেলা করা আত্মঘাতী উল্লেখ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

তিনি বলেছেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির মধ্যে বড়’র অহংকার এবং ছোট’র হীনমন্যতা পরিহার করা উচিত।

বিপদে ঐক্য আর বিপদ কেটে গেছে মনে করে আত্মপ্রসাদে ভুগে ঐক্যকে অবহেলা করা আত্মঘাতী। এটা ভুলে গেলে চলবে না যে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন এবং তিন মেয়াদে সরকার পরিচালনা রাজনৈতিক ঐক্যেরই ফলাফল।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জাসদ কার্যালয়ের শহীদ কর্নেল তাহের মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, জাতির দুর্ভাগ্য স্বাধীনতার ৫২ বছর পরও মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি মুক্তিযুদ্ধে মীমাংসিত বিষয়সমূহ ও সংবিধানকে অস্বীকার করে বাংলাদেশ রাষ্ট্রকে চ্যালেঞ্জ করছে। সামরিক শাসক জিয়ার চাপিয়ে দেওয়া রাজনৈতিক দল বিএনপিই মুক্তিযুদ্ধবিরোধী শক্তি, স্বাধীনতা বিরোধী শক্তি, পাকিস্তানপন্থির মূল ধারক, বাহক ও দুর্গ। বিএনপি-জামায়াতের নির্বাচন বানচাল করে ক্ষমতা পুনর্দখলের আন্দোলন আসলে গোলাম আযমের ‘পূর্ব পাকিস্তান’ পুনরুদ্ধার আন্দোলনের বর্তমান রূপ।

তিনি বলেন, বাংলাদেশের মাটিতে আর কোনো দিনই পাকিস্তানপন্থি, রাজাকার, আলবদর ও তাদের রাজনৈতিক সঙ্গীরা ক্ষমতায় আসতে পারবে না। বাংলাদেশকে মুক্তিযুদ্ধের পথেই, মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতেই পরিচালনা করার সংগ্রাম চিরদিন চলবে। বাংলাদেশবিরোধী রাজনৈতিক শক্তির সঙ্গে কোনো রাজনৈতিক লেনদেন, সমঝোতার সুযোগ নেই। যত নির্মমই হোক পাকিস্তানপন্থী এই অশুভ রাজনৈতিক শক্তিকে বাংলাদেশের রাজনীতির মাঠ থেকে চিরবিদায় দিতেই হবে।

হাসানুল হক ইনুর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য মোশাররফ হোসেন, সহ-সভাপতি নুরুল আকতার, শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, মোহাম্মদ মোহসীন, ওবায়দুর রহমান চুন্নু, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি সাইফুজ্জামান বাদশা, জাসদ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি রাশিদুল হক ননী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
আরকেআর/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।