ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হেভিওয়েট বলতে কি বোঝায়, প্রশ্ন নিক্সনের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
হেভিওয়েট বলতে কি বোঝায়, প্রশ্ন নিক্সনের

ফরিদপুর: ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান নিক্সন চৌধুরী বলেছেন, ‘হেভিওয়েট বলতে কি বোঝায়? যে দুই/তিনবার পরাজিত হয়েছে সে কি হেভিওয়েট! নাকি যে তিনবার বিজয়ী হয়েছে সে হেভিওয়েট? হেভিওয়েট কি জনগণের ভোটে মাপা হয় নাকি দলের পোস্টে মাপা হয়? এটা ঠিক বুঝতে পারছি না। ’ 

সোমবার (০৪ ডিসেম্বর) দুপুর ২টায় নিজের মনোনয়ন বৈধ হওয়ার খবর পাওয়ার পর এর প্রতিক্রিয়ায় সাংবাদিকদের সামনে এসব প্রশ্ন রাখেন তিনি।

 

মজিবুর রহমান নিক্সন চৌধুরী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছেন হেভিওয়েট প্রার্থীদের চেয়ে যদি স্বতন্ত্র প্রার্থী বেশি জনপ্রিয় হয় তাহলে সাধুবাদ জানাবেন। আমরা আসলে বুঝতে পারি না হেভিওয়েট বলতে কি বোঝায়? তারপরও হেভিওয়েট হোক আর হালকা ওয়েট হোক জনগণ যাকে ভোট দেবে সেই নির্বাচিত হবে।

স্বতন্ত্র হয়ে নৌকা প্রতীকের বিরুদ্ধে নির্বাচনে নামায় বহিষ্কার হতে পারেন কিনা প্রশ্নে নিক্সন বলেন, দল থেকে বলে দেওয়া হয়েছে, কেউ বহিষ্কার হবে না। দল থেকেই স্বতন্ত্র প্রার্থীদের উৎসাহিত করা হচ্ছে। অতএব আমরা উৎসাহিত হচ্ছি, বহিষ্কারের কিছু নাই এখানে।

নির্বাচনে গণসংযোগ বিষয়ে এ স্বতন্ত্র প্রার্থী বলেন, সব নেতাকর্মীকে সঙ্গে নিয়ে প্রস্তুত হচ্ছি। আচরণবিধি যাতে লঙ্ঘন না হয় সেদিকে নজর রাখব। আমি আশা করব আমার প্রতিদ্বন্দ্বী যারা আছেন, তারাও আচরণবিধি লঙ্ঘন করবেন না। একটি সুষ্ঠু নির্বাচন আশা করছি, আশা করি প্রধানমন্ত্রী আমাদের একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দেবেন।

বিজয়ের ব্যাপারে নিক্সন চৌধুরী বলেন, আমি আশাবাদী আগের চেয়ে এবার দ্বিগুণ ভোটে আমি বিজয়ী হব। এবার হ্যাট্রিক হবে।

এর আগে দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো: কামরুল আহসান তালুকদার নিজ কার্যালয় মনোনয়ন যাচাই-বাছাই কার্যক্রম পরিচালনা করেন।  

এরপর ফরিদপুর-৪ আসনে মনোনয়ন বৈধতাপ্রাপ্তদের নাম ঘোষণা করেন।

এ আসনে স্বতন্ত্র প্রার্থী নিক্সন ছাড়াও মনোনয়ন বৈধতা পেয়েছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহের, তরিকত ফেডারেশনের মাকসুদ আহমেদ গোলাম মাওলার, জাকের পার্টির রবিউল ইসলামের, বাংলাদেশ সুপ্রিম পার্টির আলমগীর কবিরের এবং বাংলাদেশ কংগ্রেসের নাজমুন নাহারের।

এছাড়া আয়কর বিবরণী না থাকায় জাতীয় পার্টির প্রার্থী মো. আনোয়ার হোসেনের মনোনয়নপত্র বিকাল চারটা পর্যন্ত স্থগিত করা হয়। এ সময়ের মধ্যে আয়কর হিসাব না দিতে পারলে তার মনোনয়নপত্র বাতিল বলে গণ্য হবে বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২৩০৩ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।