ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

রাজনীতি

বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী নিয়ে বিভ্রান্তির অবকাশ নেই: নাছিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী নিয়ে বিভ্রান্তির অবকাশ নেই: নাছিম

মাদারীপুর: আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা দলের আর্দশ ও নীতির প্রতি শ্রদ্ধাশীল। শেখ হাসিনা যে নির্দেশ দেবেন দলের নেতাকর্মীরা সেটা মেনে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সুষ্ঠু ও অবাধ করবে।

জনগণের রায় নিয়ে আওয়ামী লীগ পঞ্চম বারের মতো সরকার গঠন করবে। আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীর বিষয়ে বিভ্রান্তি সৃষ্টির কোনো অবকাশ নেই।

রোববার (৩ ডিসেম্বর) সকালে মাদারীপুরে নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা নির্বাচনে যেমন প্রতিদ্বন্দ্বিতা করছেন, সাংবিধানিকভাবে আওয়ামী লীগের নেতারাও দাঁড়িয়েছেন। এ বিষয়ে নির্দেশনা দেওয়া আছে। আগামী ১৭ ডিসেম্বরের পরে সুনির্দিষ্ট আরও সিদ্ধান্ত আসবে। সেইদিন সব জল্পনা-কল্পনার অবসান হবে।

অবাধ ও সুষ্ঠু নির্বাচন হচ্ছে জেনেই বিএনপির নেতারা নির্বাচনে অংশ নিচ্ছেন উল্লেখ করে কেন্দ্রীয় আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, নির্বাচনে অংশ নেওয়া বিএনপির নেতারাও বিজয়ী হতে পারেন। দেশের গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল হয়ে, সাংবিধানিক ধারাবাহিকতা সচল থাকুক, এই চিন্তা করেই বিএনপি ও বিভিন্ন দলের নেতারা নির্বাচনে অংশ নিচ্ছেন, এটাকে আওয়ামী লীগ স্বাগত জানায়।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নামক রাজনৈতিক দলটি জনগণের সমর্থন না পাওয়ার ভয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে। নির্বাচনে অংশ নেওয়া প্রতিটি রাজনৈতিক দলের দায়িত্ব রয়েছে। যেহেতু বিএনপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাচ্ছে না, নির্বাচন প্রশ্নবিদ্ধ করাই বিএনপির একমাত্র লক্ষ্য।

এ সময় আরও উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, দপ্তর সম্পাদক গোলাম মাওলা আকন্দ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুর রহমান রুবেল খান, স্বেচ্ছাসেবক লীগের জেলা শাখার সাধারণ সম্পাদক জাকির হোসেন হাওলাদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।