ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

রাজনীতি

পঞ্চগড়ে নৌকার বিরুদ্ধে লড়বেন আ.লীগের ৪ প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
পঞ্চগড়ে নৌকার বিরুদ্ধে লড়বেন আ.লীগের ৪ প্রার্থী

পঞ্চগড়: উৎসবমুখর পরিবেশে পঞ্চগড়-১ আসনে নৌকা মার্কার প্রার্থী নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের চারজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ নিয়ে পঞ্চগড়-১ ও পঞ্চগড়-২ আসনে ২০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুর থেকে বিকেল ৪টা পর্যন্ত পঞ্চগড় জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার জহুরুল ইসলামের কার্যালয়ে নিজ নিজ দলের প্রার্থীরা এসে মনোনয়নপত্র জমা দেন। এসময় একটি উৎসবমুখর পরিবেশ বিরাজ করলেও প্রার্থীরা আচরণবিধির বিষয়টি মাথায় রাখেন।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, পঞ্চগড়-১ আসনে (পঞ্চগড় সদর, তেঁতুলিয়া ও আটোয়ারী) আওয়ামী লীগের নৌকার প্রার্থী নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তা, জাতীয় পাটির আবু সালেক ও আব্দুর রহিম, জাকের পাটির সুমন রানা ও আনিসুর রহমান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তোয়বুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মশিউর রহমান বাবুল, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) ফারুক আহাম্মদ, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের সিরাজুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম পার্টির (বি.এস.পি) আব্দুল ওয়াদুদ (বাদশা), বাংলাদেশ জাতীয় পার্টির মিলটন রায়, মুক্তিজোটের আব্দুল মজিদ, স্বতন্ত্র হিসেবে আকতারুল ইসলামসহ মোট ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

অপরদিকে পঞ্চগড়-২ আসনে (বোদা ও দেবীগঞ্জ) আওয়ামী লীগের নৌকার প্রার্থী রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, জাতীয় পার্টির লুৎফর রহমান রিপন, তৃণমূল বিএনপির প্রার্থী আব্দুল আজিজ, জাকের পার্টির প্রার্থী শাহ আলম, বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) আহমাদ রেজা ফারুকীসহ মোট ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করছেন।

পঞ্চগড়-১ আসনে নির্বাচনে অংশগ্রহণে মনোনয়ন জমা শেষে কথা হয় প্রার্থীদের সঙ্গে। এসময় বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন পদে থাকা স্বতন্ত্র প্রার্থীরা বাংলানিউজকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ করে দেওয়ায় তারা অংশগ্রহণ করছেন। এর মাঝে দলীয় কোনো সিদ্ধান্ত এলে পরবর্তী অবস্থা ভেবে দেখবেন বলেও জানান তারা। তবে একটি সুষ্ঠু অবাধ নির্বাচনের আশা করছেন অন্যান্য দলের প্রার্থীরা।

এদিকে বিরোধীদল সরাসরি নির্বাচনে অংশগ্রহণ না করলেও পঞ্চগড়-২ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আব্দুল আজিজ। এ আসনটিতে বিজয় লাভ করবেন বলে আশা করছেন তিনি।

পঞ্চগড় জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার জহুরুল ইসলাম মনোনয়নপত্র জমা নেওয়া শেষে এক সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের বলেন, জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে পঞ্চগড়-১ আসনে ১৫ জন ও পঞ্চগড়-২ আসনে ৫ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করে তা জমা দিয়েছেন। আমরা একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে সব ধরনের কাজ চলমান রেখেছি।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।