ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মনোনয়নপত্র জমা দিলেন বিএনপি থেকে বহিষ্কৃত শওকত মাহমুদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
মনোনয়নপত্র জমা দিলেন বিএনপি থেকে বহিষ্কৃত শওকত মাহমুদ

কুমিল্লা: মনোনয়নপত্র দাখিল করেছেন বিএনপি থেকে বহিষ্কৃত সাবেক ভাইস চেয়ারম্যান ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ।  

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র দাখিল করেন তিনি।

 

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসন থেকে নির্বাচন করবেন শওকত মাহমুদ।  

তিনি কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির আহ্বায়ক হিসেবে ২০১২-২০১৬ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। এরপর বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সর্বশেষ বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। চলতি বছরের ২১ মার্চ দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে তাকে দলটির প্রাথমিক সদস্য পদসহ সব পদ থেকে বহিষ্কার করা হয়। গুঞ্জন ছিল, তিনি তৃণমূল বিএনপি থেকে নির্বাচন করবেন, কিন্তু শেষ পর্যন্ত স্বতন্ত্র নির্বাচন করছেন তিনি। এ আসনে তৃণমূল বিএনপির মনোনয়ন কিনেছেন মো. হোসেন নামে এক ব্যক্তি।

কুমিল্লা-৫ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য আবুল হাসেম খান। এ আসনে মনোনয়ন বঞ্চিত হয়েছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর খান চৌধুরী ও ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আবু জাহের। তারা সবাই স্বতন্ত্রভাবে নির্বাচনের ঘোষণা দিয়েছেন।  

এছাড়া আওয়ামী লীগ নেতা এহতেশাম হায়দার রুমিও নির্বাচন করবেন কুমিল্লা-৫ আসন থেকে। ভালো ভোট হলে এ আসনে পঞ্চমুখী লড়াই হতে পারে। এটি কুমিল্লার ১১টি আসনের মধ্যে একমাত্র সংসদীয় আসন, যেখানে বর্তমান সংসদ সদস্যের সঙ্গে পাল্লা দেওয়ার মতো একাধিক প্রার্থী আছেন। এছাড়া কুমিল্লার এ আসনটি থেকে মনোনয়ন পেতে আওয়ামী লীগের ২৯ জন নেতা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।