ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

রাজনীতি

বরিশালের ছয় আসনে ১০ স্বতন্ত্রসহ ৩৪ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
বরিশালের ছয় আসনে ১০ স্বতন্ত্রসহ ৩৪ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

বরিশাল: জাতীয় সংসদ নির্বাচনের আমেজ বইতে শুরু করেছে দক্ষিণাঞ্চলজুড়ে। বিশেষ করে এ অঞ্চলের হাব খ্যাত বরিশাল নগর উৎসবমুখর হয়ে উঠেছে।

জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ জমা দেওয়ার জন্য সামনে আরো দুদিন থাকতেই প্রার্থীতায় চমকও দেখা দিয়েছে জেলার ৬ আসনে।

এরইমধ্যে ৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। যার মধ্যে বরিশাল-১ আসনে দুজন, বরিশাল-২ আসনে সাতজন, বরিশাল-৩ আসনে ছয় জন, বরিশাল-৪ আসনে দুই জন, বরিশাল-৫ আসনে ছয়জন ও বরিশাল-৬ আসনে সর্বোচ্চ এগার জন।  

এরমধ্যে বরিশাল-২ আসনে নকুল কুমার বিশ্বাস, বরিশাল-৫ আসনে সাবেক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও পাশাপাশি দুটি আসন থেকে জাতীয় পার্টির ইকবাল হোসেন এবং বরিশাল-৬ আসনে সর্বোচ্চ ৬ জন স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করে আলোচনার সৃষ্টি করেছেন।  

সিনিয়র জেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে- এ পর্যন্ত বরিশাল-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী একাদশ জাতীয় সংসদের সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সেরনিয়াবাত সেকান্দার আলী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বরিশাল-২ আসনে তৃণমূল বিএনপি থেকে আলহাজ্ব মো. শাহজাহান সিরাজ, আওয়ামী লীগের মনোনীত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, জাকের পার্টি মনোনীত স্বপন মৃধা, ওয়াকার্স পার্টি মনোনীত মো. জহরুল ইসলাম, জাতীয় পার্টি মনোনীত মো. ইকবাল হোসেন, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মনোনীত সাহেব আলী ও কৃষক শ্রমীক জনতা লীগ মনোনীত নকুল কুমার বিশ্বাস মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বরিশাল-৩ আসনে জাতীয় পার্টি মনোনীত একাদশ জাতীয় সংসদের সদস্য গোলাম কিবরিয়া টিপু, ওয়াকার্স পার্টি মনোনীত টিপু সুলতান, জাকের পার্টি মনোনীত মিজানুর রহমান বাচ্চু, আওয়ামী লীগ মনোনীত সরদার মো. খালেক হোসেনসহ স্বতন্ত্র ড. মোহাম্মদ আমিনুল হক ও মো. আতিকুর রহমান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বরিশাল-৪ আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. মিজানুর রহমান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাম্মী আহমেদ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বরিশাল-৫ আসনে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মনোনীত আবদুল হান্নান সিকদার, আওয়ামী লীগ মনোনীত একাদশ জাতীয় সংসদের সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, জাকের পার্টি মনোনীত মোঃ আবুল হোসেন, জাতীয় পার্টি মনোনীত মো. ইকবাল হোসেনসহ স্বতন্ত্র প্রার্থী হিসেবে বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও মো. সালাউদ্দিন রিপন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বরিশাল-৬ আসনে জাসদের মনোনীত মোহাম্মদ মোহসিন, জাতীয় পার্টি মনোনীত একাদশ জাতীয় সংসদের সদস্য নাসরিন জাহান রতনা, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মনোনীত মো. মোশারফ হোসেন, জাকের পার্টি মনোনীত হুমায়ুন কবির সিকদার, আওয়ামী লীগ মনোনীত আবদুল হাফিজ মল্লিক মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। পাশাপাশি এই আসনে সর্বোচ্চ সংখ্যক ৬ জন স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরা হলেন- সাবেক বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান খান আলতাফ হোসেন, মো. জাকির হোসেন খান সাগর, মো. নুর এ আলম সিকদার, মো. শাহরিয়ার মিঞা, রাজিব আহম্মেদ তালুকদার ও মো. শাহবাজ মিঞা।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
এমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।