ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কালকিনিতে আ.লীগের দুপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
কালকিনিতে আ.লীগের দুপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া

মাদারীপুর: মাদারীপুর জেলার কালকিনিতে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অন্তত দুইজন।

 

রোববার (২৬ নভেম্বর) দলীয় মনোনয়ন ঘোষণার পর রাত ৯টার দিকে কালকিনি থানার মোড়ে এ ঘটনা ঘটে।  

আহতরা হলেন- এনায়েতনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল সালাম সত্তার ও মো. সাব্বির মিয়া নামে এক যুবক।

স্থানীয় সূত্রে জানা গেছে, আনুষ্ঠানিকভাবে মাদারীপুর-০৩ আসনে নৌকার প্রার্থীর নাম ঘোষণা করা হয় কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও বর্তমান এমপি ড. আবদুস সোবহান গোলাপ মিয়াকে। এরই প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করে সংরক্ষিত মহিলা আসনের এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাহমিনা বেগমের কর্মী-সমর্থক ও উপজেলা আওয়ামী লীগের একাংশ।  

দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি কালকিনির পুরানবাজার গিয়ে, আবার ফিরছিল একইস্থানে। বিক্ষোভ মিছিলটি থানার মোড়ে এলে বর্তমান এমপি ড. আবদুস সোবহান গোলাপের অনুসারী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লোকমান সরদারের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে পেছন থেকে হামলা চালায়।  

এতে আহত হয় দুইজন। এ খবর ছড়িয়ে পড়লে উপজেলা আওয়ামী লীগের দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে উপজেলা প্রশাসন ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় উত্তেজনা থাকায় মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নামজুল হোসেন বলেন, দুইপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করায় পুলিশ মোতায়েন করা হয়েছে। ধাওয়া-পাল্টা ধাওয়া হলেও বড় ধরনের সমস্যা সৃষ্টি হয়নি। ঘটনাস্থল থেকে দুইপক্ষকে সরিয়ে দেওয়া হয়েছে। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক।

বাংলাদেশ সময়: ০৮১৭ ঘণ্টা, নভেম্বর ২৭,২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।