ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফেনীতে বিএনপির মিছিলে পুলিশের বাধা, গাড়ি ভাঙচুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
ফেনীতে বিএনপির মিছিলে পুলিশের বাধা, গাড়ি ভাঙচুর

ফেনী: সারাদেশে চলমান অবরোধের দ্বিতীয় দফার শেষ দিনে ফেনীতে বিক্ষোভ মিছিল ও বেশ কিছু গাড়ি ভাঙচুর করেছেন বিএনপি সমর্থকরা।  

সোমবার (৬ নভেম্বর) সকালে ফেনীর বড় বাজারে একটি সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুর ও অগ্নিসংযোগের চেষ্টা চালান অবরোধকারীরা।

এ ছাড়া শহরের তাকিয়া রোডে মালবাহী বেশ কিছু ট্রাক ভাঙচুর করেন তারা।

সকালে যুবদল একটি মিছিল নিয়ে মূল সড়কে ওঠার চেষ্টা করলে পুলিশি বাধায় তা সম্ভব হয়নি। সকালে শহরের ইসলামপুর রোডস্থ দলীয় কার্যালয় সংলগ্ন এ ঘটনা ঘটে।

বিক্ষোভ মিছিল নিয়ে তারা শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কে উঠতে চেয়েছিল। এ সময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে যুবদলের পাঁচ থেকে সাতজন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেন নেতারা।  ফেনী জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খন্দকারের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি বের হয়।

এ সময় জেলা যুবদলের সহ-সভাপতি গিয়াস উদ্দিন, সাংগঠনিক সম্পাদক নঈম উল্লাহ চৌধুরী বরাত, দপ্তর সম্পাদক আল ইমরান, পৌর যুবদলের আহ্বায়ক জাহিদ হোসেন বাবলু, সদস্য সচিব নিজাম উদ্দিন সোহাগ, ফেনী সদর উপজেলা যুবদলের আহ্বায়ক নিজাম উদ্দিন মাস্টার, সদস্য সচিব শাহাদাত হোসেন, যুগ্ম আহ্বায়ক ফরিদুল ইসলাম রাহাত, সোনাগাজী উপজেলা যুবদলের সদস্য সচিব ইমাম হোসেন প্রবিরসহ যুবদলের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।  

ফেনী জেলা যুবদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খোন্দকার বলেন, অবরোধের সমর্থনে যুবদলের নেতাকর্মীরা বিএনপির দলীয় কার্যালয় থেকে মিছিল নিয়ে একটু সামনে এগিয়ে এলে পুলিশ বাধা দেয়। বাধা উপেক্ষা করে মিছিলটি এগোনোর চেষ্টা করলে জেলা যুবদলের সহ-সভাপতি গিয়াস উদ্দিনসহ পাঁচ থেকে সাতজন নেতাকর্মী আহত হন।

অপরদিকে স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা সকাল ১০টার দিকে শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে অবরোধকারীরা সরে পড়েন।

এছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মহিপালে ভোরে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেন যুবদলের নেতা-কর্মীরা।

অবরোধের দ্বিতীয় দিনে ফেনীর অভ্যন্তরীণ সড়কে সীমিত সংখ্যক অটোরিকশা চলাচল করলেও দূরপাল্লার কোনো গাড়ি চলাচল করছে না।

ফেনী মডেল থানার সেকেন্ড অফিসার মো. ইমরান হোসেন জানান, বিচ্ছিন্নভাবে অবরোধকারীরা মিছিল করার চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া করে। এছাড়া তাকিয়া রোডে কয়েকটি ট্রাক ও একটি অটোরিকশা ভাঙচুর ও অগ্নিসংযোগ করার চেষ্টা করেন অবরোধকারীরা।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২৩
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।