ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বগুড়ায় গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ, চলছে না দূরপাল্লার বাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
বগুড়ায় গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ, চলছে না দূরপাল্লার বাস

বগুড়া: বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের অবরোধের দ্বিতীয় দিনে বগুড়ায় ঢাকা-রংপুর মহাসড়কের তিনমাথা এলাকায় একটি কাভার্ডভ্যান ভাঙচুর করেছেন অবরোধকারীরা। এছাড়া ওই এলাকায় ১০ রাউন্ড গ্যাসগান ও চারটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

বুধবার (০১ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর পৌনে ১২টা পর্যন্ত এ ঘটনা ঘটে।  

এদিকে বগুড়ার চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনাল ও শহরের ঠনঠনিয়া বাসস্ট্যান্ড ঘুরে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যেতে দেখা যায়নি ৷ কাউন্টারগুলোও সকাল থেকে দুপুর পর্যন্ত বন্ধ দেখা গেছে। অন্যদিকে বগুড়ায় সকাল থেকেই অবরোধের সমর্থনে জেলা স্বেচ্ছাসেবকদলের নেতাকর্মীরা ঢাকা-রংপুর মহাসড়কের তিনমাথা রেলগেট এলাকায় অবস্থান নেন।

এ সময় কাভার্ডভ্যানসহ কয়েকটি গাড়ি ভাঙচুর করেন অবরোধকারীরা। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এলে থমথমে পরিস্থিতি সৃষ্টি হয়। মহাসড়কের একপাশে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও পুলিশ অন্যপাশে অবরোধকারীরা অবস্থান নেয়। একপর্যায়ে পুলিশ ও বিজিবি টহল শুরু করে। শুরু হয় সংঘর্ষ। নিক্ষেপ করে কয়েক রাউন্ড গ্যাসগান। এ সময় বিক্ষোভকারীরা চারটি ককটেল ফাটিয়ে ও পুলিশের তাড়া খেয়ে ছত্রভঙ্গ হয়ে যায়।

এছাড়া সকাল থেকেই শহরের তিনমাথা, চারমাথা, সাবগ্রাম-ঘুনিয়াতলা এবং বারোপুর এলাকায় জামায়াত-শিবিরের বিপুল সংখ্যক নেতাকর্মী অবস্থান নিয়ে পিকেটিং শুরু করেন। সকাল ৯টায় দিকে দ্বিতীয় বাইপাস সড়কের ঘুনিয়াতলায় বিজিবি পাহারায় আটকে থাকা কয়েকটি পরিবহন পারাপারের সময় উত্তেজনা দেখা দেয়। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সঙ্গে জামায়াত কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। প্রায় ২০ মিনিট ধাওয়া-পাল্টা ধাওয়ার পর জামায়াতের কর্মীরা মহাসড়ক থেকে সরে গেলে পরিস্থিতি শান্ত হয়।

এর আগে সকাল সাড়ে ৮টায় বগুড়ার মাটিডালি এলাকায় বিএনপির মিছিলের সময় কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়েন বিএনপি নেতাকর্মীরা। বর্তমানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় যানবাহন চলছে রাস্তায়। পুলিশ পাহারায় প্রায় অর্ধশতাধিক পণ্যবাহী যানবাহন পার করে দেওয়া হয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা জানান, সকাল থেকেই আমাদের নেতাকর্মীরা মহাসড়কের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছে। আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করতে চাইলেও পুলিশ এবং আওয়ামী বাহিনী আমাদের ওপর হামলা চালিয়ে যাচ্ছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার বাংলানিউজকে বলেন, রাস্তায় শান্তিশৃঙ্খলা ফেরাতে পুলিশ সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। রাস্তায় অপ্রীতিকর পরিস্থিতি হতে দেবো না। পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করলেই ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।