ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

পিটার হাস বিএনপির নব্য উপদেষ্টা: ইনু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
পিটার হাস বিএনপির নব্য উপদেষ্টা: ইনু

ঢাকা: বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, পুলিশ হত্যাকাণ্ডের সমর্থক, জো বাইডেনের প্রতিনিধি, বিএনপির নব্য উপদেষ্টা পিটার হাস দলটির হয়ে উকালতি করছেন।

তিনি বলেন, পিটার হাস আর রাষ্ট্রদূত হওয়ার মর্যাদা রাখেন না।

কূটনৈতিক শিষ্ঠাচার লঙ্ঘন ও দেশের অভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপের কারণে তিনি রাষ্ট্রদূতের যোগ্যতা হারিয়েছেন। তাকে অবাঞ্ছিত ঘোষণা করুন। বন্ধুরাষ্ট্র আমেরিকার কাছে নতুন রাষ্ট্রদূত চান।

সোমবার (৩০ অক্টোবর) কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। পিটার হাসকে উদ্দেশ্য করে সাবেক এ মন্ত্রী বলেন, তারা গণতন্ত্রের মুখোশ পরে ঘোরাঘুরি করেন, তারা খুনিদের সহযোগী।  

ইনু বলেন, গাজায় ইসরায়েলি গণহত্যা যেভাবে চলছে মার্কিন সহযোগিতায়, বিএনপি জামায়াত ঠিক একই কায়দায় হামলা করেছে। শনিবার বিএনপি নৃশংসভাবে পুলিশ হত্যা করেছে, পুলিশের বাসে অগ্নিসংযোগ, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে। তারা
পরিকল্পিত সন্ত্রাসী-জঙ্গি হামলা চালিয়েছে।

তিনি বলেন, বিএনপি হলো গণতন্ত্রের মুখোশধারী সন্ত্রাসী দল। জাতীয় ঐক্যের নামে রাজাকার-জঙ্গি-জামায়াতের সঙ্গে কোনো মিটমাট হবে না।  নির্বাচনকে জঙ্গিমুক্ত রাখতে পুলিশ হত্যাকারী, বিচারপতির বাসভবনে হামলাকারীদের আটক করে কারাগারে রাখতে হবে। বিএনপিকে নির্বাচনে আসতে হলে সব খুনি, জঙ্গিকে কারাগারে যেতে হবে।  

কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমুর সভাপতিত্বে আরও বক্তব্য দেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জেপি সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ ১৪ দলের নেতারা।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, অক্টোম্বর ৩০, ২০২৩
এনবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।