ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘গরম কর্মসূচি দিয়ে সরকারের পতন ঘটাতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
‘গরম কর্মসূচি দিয়ে সরকারের পতন ঘটাতে হবে’

সিলেট: দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, উন্নত চিকিৎসার্থে বিদেশে পাঠানোর দাবি করেছেন সিলেট বিএনপির নেতারা।  

শনিবার (১৪ অক্টোবর) সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত নগরের রেজিস্ট্রারি মাঠে দলীয় চেয়ারপারসনের মুক্তি এবং সরকারের পদত্যাগের একদফা দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচিতে এ দাবি জানান নেতারা।

অনশনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই সংকটাপন্ন। কিন্তু সরকার নানা অজুহাতে তাকে বিদেশে উন্নত চিকিৎসা নিতে প্রতিবন্ধকতা সৃষ্টি করে তাকে হত্যার ষড়যন্ত্র করছে। এভাবে আন্দোলন করে নেত্রীকে মুক্ত করা যাবে না।

তিনি বলেন, সরকারের কাছে দাবি জানিয়ে লাভ নেই, দাবি আদায় করে নিতে হবে। এখন আর নরম কর্মসূচি দেওয়ার সময় নেই, রাজপথে গরম কর্মসূচি দিয়ে এ সরকারের পতন ঘটাতে হবে। না হলে দেশের মানুষ এই স্বৈরশাসকের হাত থেকে রেহাই পাবে না। অবিলম্বে বেগম খালেদা জিয়াকে চিকিৎসার স্বার্থে বিদেশে পাঠাতে হবে।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর যৌথ সঞ্চালনায় কর্মসূচিতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন।

সভাপতির বক্তব্যে আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, দেশে আজ গণতন্ত্র, মানবাধিকার, ভোটাধিকার, চিকিৎসার অধিকার এমনকি কথা বলার স্বাধীনতা নেই। যে দেশে আদালতই বলে দেশকে জাহান্নামে পরিণত করা হয়েছে, সরকার পার্শ্ববর্তী দেশকে ক্ষমতায় থাকার জন্য ধরনা দেয়, তিনবার জনতার ভোটে নির্বাচিত সাবেক প্রধানমন্ত্রীকে বিদেশে গিয়ে উন্নত চিকিৎসা করাতে দেয় না, দিনের ভোট রাতে হয়। আমরা এমনই একটি দেশে বাস করছি। তাই বিএনপি জনগণের অধিকার আদায়ের জন্য মাঠে নেমেছে। দেশে গণতন্ত্র, ভোটারধিকার আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য বিএনপি একদফা আন্দোলন করছে। এ অধিকার শুধু বিএনপির নয়, দেশবাসীর। তাই সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে। জনতার বিজয় সন্নিকটে।

স্বাগত বক্তব্যে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেন, শেখ হাসিনা খুবই হিংসুক, না হলে সাবেক তিনবারের প্রধানমন্ত্রীর অসুস্থতা নিয়ে হিংসামূলক বক্তব্য দিতেন না। মাঠে চুড়ান্ত আন্দোলনের মাধ্যমেই এ সরকারের পতন নিশ্চিত করতে হবে। খালেদা জিয়াকে মুক্তি দিয়ে সুচিকিৎসা নিশ্চিত এবং সরকারের পতন না হওয়া পর্যন্ত বিএনপি ঘরে ফিরে যাবে না।

কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় সহ ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আশিক উদ্দিন আশুক, জেলা বিএনপির উপদেষ্টা অ্যাডভোকেট আব্দুল গাফফার, জেলা বিএনপির সহ সভাপতি মামুনুর রশীদ মামুন, মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক রেজাউল হাসান কয়েস লোদি ও নজিবুর রহমান নজিব।

অনশন কর্মসূচিতে সিলেট জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ-সহযোগী সংগঠন, বিভিন্ন উপজেলা, পৌর ও মহানগরীর ওয়ার্ড বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

কর্মসূচি শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী অনুষ্ঠানের সভাপতি জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীকে পানি পান করিয়ে অনশন ভাঙান।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।