ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এ বয়সে মানুষ অসুস্থ হতেই পারে: খালেদা জিয়া প্রসঙ্গে শাজাহান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
এ বয়সে মানুষ অসুস্থ হতেই পারে: খালেদা জিয়া প্রসঙ্গে শাজাহান খান

মাদারীপুর: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ সদস্য শাজাহান খান বলেছেন, খালেদা জিয়ার বয়স অনেক। এ বয়সে মানুষ অসুস্থ হতেই পারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও গুরুত্ব দেবেন খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে। সব ধরনের চিকিৎসা বাংলাদেশেই হবে। আর বিদেশে চিকিৎসা নেওয়ার ব্যাপারে আইন অনুযায়ী সরকার প্রয়োজনে ব্যবস্থা নেবে।

শুক্রবার (১৩ অক্টোবর) সকালে জেলা পরিষদের অর্থায়নে এক কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে মাদারীপুর প্রেসক্লাবের নবনির্মিত তিনতলা ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

দেশের উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, আইএমএফ একটি প্রতিবেদন দিয়েছে, সেখানে উল্লেখ করেছে, চীন, ইন্দোনেশিয়া, ভিয়েতনামের চাইতে বাংলাদেশের জিডিপি অনেক ভালো। বর্তমানে দেশের জিডিপি ৬ শতাংশ, যা ২০২৮ সালে ৭ শতাংশে উন্নীত হবে। এটা আইএমএফ’র ভবিষ্যদ্বাণী। বিএনপির অভিযোগ ধোপে টিকবে না, কারণ শেখ হাসিনা টাকা গিলে খান না।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে একের পর এক উন্নয়ন করে যাচ্ছেন, এটা শুধু উন্নয়নের রোল মডেলই নয়, এটা উন্নয়নের স্বর্ণ মডেল। দ্রুত এত উন্নয়ন একটা দেশ করতে পারে, তার অনন্য উদাহরণ বাংলাদেশ।

শাজাহান খান আরও বলেন, বিএনপি জাতীয় নির্বাচন নিয়ে ইউরোপ ও আমেরিকাসহ বিভিন্ন দেশে কার্যক্রম চালাচ্ছে, লবিস্ট নিয়োগ করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করেছে। আজ বিএনপি সেই তাল হারিয়ে ফেলেছে। বিএনপি চিন্তা করেছিল, আগামী জাতীয় সংসদ নির্বাচন অকার্যকর করে দেবে, নির্বাচনের দিন সন্ত্রাসী কর্মকাণ্ড চালাবে। বাংলাদেশের জনগণ এ ব্যাপারে অনেক সতর্ক ও সচেতন। এরই মধ্যে পথ হারিয়েছে বিএনপি, তাদের নির্বাচনে আসার আহ্বান জানাই। সব দলের অংশগ্রহণে পৃথিবীর কাছে গ্রহণযোগ্য নির্বাচন করা সম্ভব।

এসময় মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির মাদারীপুরের সভাপতি হাফিজুর রহমান যাচ্চু খান, জেলা পরিষদের সদস্য মহিউদ্দিন খান নাইম, মাদারীপুর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান খান, সাধারণ সম্পাদক মনির হোসেন বিলাসসহ অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।