ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনাকে আবার নির্বাচিত করতে জনগণ এখন অপেক্ষায়: সেলিম মাহমুদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
শেখ হাসিনাকে আবার নির্বাচিত করতে জনগণ এখন অপেক্ষায়: সেলিম মাহমুদ

চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশি-বিদেশি সব ষড়যন্ত্র মোকাবিলা করে আসছেন। তিনি মানুষের মন জয় করেছেন।

দেশের মানুষের কল্যাণে যা যা দরকার, সবই করছেন। ফলে মানুষ এখন অপেক্ষায় আছে, আবার শেখ হাসিনাকে ভোট দিয়ে নির্বাচিত করার জন্য। আর যারা (বিএনপি-জামায়াত) বিদেশিদের ওপর নির্ভর করে ক্ষমতায় আসতে চায়, তাদের পায়ের তলায় মাটি নেই।

রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুরের কচুয়া উপজেলার পালখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ অডিটোরিয়ামে গোহট উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ এবং এর অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সেলিম মাহমুদ বলেন, আপনাদের সঙ্গে মতবিনিময় করার উদ্দেশে শুধুমাত্র আগামী জাতীয় সংসদ নির্বাচন নয়, বরং উদ্দেশ্য হচ্ছে ঘর গোছানো। অর্থাৎ আওয়ামী লীগের সবাই ঐক্যবদ্ধ থাকার জন্য। যদি নিজের ঘর গোছানো না থাকে, তাহলে জমিদারি থাকলেও কাজ হবে না। রাজনৈতিকভাবে আমাদের মধ্যে আধিপত্য থাকবে। কিন্তু সেই আধিপত্য হবে মানুষের মন জয় করার জন্য। আমদের যেমন রাষ্ট্র ক্ষমতায় থাকতে হবে, তেমনি মানুষের মন জয় করতে হবে এবং আওয়ামী লীগ একটি শক্তিশালি দল, সেটি জানান দিতে  হবে।

যারা এখন গণতন্ত্র নিয়ে মায়া কান্না করে, তাদের এ মায়া কান্না করে এখন আর লাভ নেই। দেশের জনগণ শেখ হাসিনার সঙ্গে আছে। তারা (বিএনপি) দেশে-বিদেশে ষড়যন্ত্র করছে। এগুলো করে কোন লাভ হবে না। সময় আছে, আপনারা ভালো হয়ে যান এবং সব কিছু বাদ দিয়ে নির্বাচনে আসুন, যোগ করেন সেলিম মাহমুদ।

আওয়ামী লীগের এ নেতা বলেন, দেশে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং উন্নত পদ্ধতিতে নির্বাচন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৫ বছরে নির্বাচনী বিধিমালায় ৮২ বার সংশোধন এনেছেন। তারপরও আওয়ামী লীগের বিরুদ্ধেই বেশি ষড়যন্ত্র হয় এবং আওয়ামী লীগের কর্মীরা নির্যাতিত হয়। আমরা আর নির্যাতন চাই না। আমাদের চলনে-বলনে বঙ্গবন্ধুর আদর্শ ফুটিয়ে তুলতে হবে।

তিনি বলেন, আমি হুট করে পদ দখল করতে রাজনীতিতে আসিনি। আমি ৩৮ বছর রাজনীতিতে সক্রিয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ছাত্রলীগের রাজনীতিতে আমার পদার্পণ। যে বিভাগে নেতৃত্ব দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কোনো কিছু পাওয়ার জন্য রাজনীতিতে আসিনি। পদের প্রতি আমার কোনো আকর্ষণ নেই। আপনাদের সঙ্গে রাজনীতি করার জন্য আমি ১৬ বছর আগে চাকরি ছেড়ে দিয়েছি।

ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি শরীফ উল্লাহ ভুঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, কচুয়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. শহীদুল্লাহ, বর্তমান চেয়ারম্যান কবির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. রফিকুল ইসলাম, উপজেলা কৃষকলীগ নেতা আবুলসহ অনেকে।

সভায় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ, ইউনিয়ন ছাত্রলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।