ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তত্ত্বাবধায়ক নিয়ে বিএনপির বিদেশি প্রভুদের কিছু বলার নেই: পরশ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
তত্ত্বাবধায়ক নিয়ে বিএনপির বিদেশি প্রভুদের কিছু বলার নেই: পরশ

ঢাকা: বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, দক্ষতা নেই বলে নেতিবাচক রাজনীতির দিকে বিএনপি ধাবমান। তাই তারা এ দেশকে ধ্বংস করার এজেন্ডা হাতে নিয়েছে।

তিনি বলেন, বিএনপি ভেবেছে হত্যা, কু, নৈরাজ্য সৃষ্টি করে বিদেশি প্রভুদের দৃষ্টি আকর্ষণ করা যাবে। কিন্তু বিএনপির বিদেশি প্রভুরা বলে দিয়েছে, তত্ত্বাবধায়ক সরকারের বিষয়ে তাদের বলার কিছু নেই, তারা হস্তক্ষেপ করবে না।

সোমবার (২৮ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে প্রস্তুতি সভায় তিনি এ মন্তব্য করেন।  

পরশ বলেন, বর্তমান জটিল রাজনৈতিক-অর্থনৈতিক প্রেক্ষাপটে বিএনপির কোনো নেতার রাষ্ট্র পরিচালনা করার কোনো যোগ্যতা নেই, দক্ষতা নেই, সক্ষমতা নেই। না আছে খালেদা জিয়ার, না আছে তার পুত্র তারেক জিয়ার। তারা দুজনই অযোগ্য।  

তিনি বলেন, খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করে দণ্ডপ্রাপ্ত আসামি। তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া ২১ আগস্ট ও অর্থপাচার মামলার সাজাপ্রাপ্ত আসামি। সেই অর্থপাচারের টাকা বিদেশ থেকে উদ্ধার করে ফেরতও আনা হয়েছে। সুতরাং বিষয়টি দিবালোকের মতো পরিষ্কার। তারা আন্তর্জাতিকভাবে স্বীকৃতিপ্রাপ্ত দুর্নীতিবাজ। নির্বাচনে যাওয়ার পথও তাদের নেই।  

২ সেপ্টেম্বর আসন্ন সমাবেশ সম্পর্কে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেন, যুবলীগের সর্বোচ্চ ভূমিকা প্রমাণ করবে যে যুবলীগ শুধু এই সমাবেশ নয়, যেকোনো কর্মসূচি বাস্তবায়নে সর্বশক্তি দিয়ে আত্মনিয়োগ করবে এবং আগামী নির্বাচনে নৌকার জয় নিশ্চিত করতে বাংলাদেশ আওয়ামী যুবলীগ জননেত্রীর শক্তিশালী ভ্যানগার্ড হিসেবে মুখ্য ভূমিকা পালন করবে।  

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেন, আওয়ামী লীগকে বিপদে ফেলতে তারেক রহমান যেকোনো সময় খালেদা জিয়াকে মেরে ফেলতে পারেন। কারণ তারেক রহমান একজন বীভৎস মানুষ। যেকোনো জঘন্য কাজ তিনি করতে পারেন। যুবলীগকে সদা-সর্বদা সজাগ থাকতে হবে যেন বিএনপি-জামায়াত কোনো ধরনের ষড়যন্ত্র করতে না পারে।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের সভাপতিত্বে আরও বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

বাংলাদেশ সময়: ০৮২৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩ 
এনবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।