ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সর্বজনীন পেনশন ব্যবস্থা চালু করায় প্রধানমন্ত্রীকে স্বেচ্ছাসেবক লীগের অভিনন্দন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
সর্বজনীন পেনশন ব্যবস্থা চালু করায় প্রধানমন্ত্রীকে স্বেচ্ছাসেবক লীগের অভিনন্দন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল।

ঢাকা: সর্বজনীন পেনশন চালু করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ওই দল ‘সর্বজনীন পেনশন ব্যবস্থার বাস্তবায়ন শেখ হাসিনার নেতৃত্বে জনগণের ক্ষমতায়ন' শীর্ষক আনন্দ মিছিলের আয়োজন করে।

এ মিছিলের আগে দলটি জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশের আয়োজন করে।

এ সময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত দেশ গঠনে কাজ করে যাচ্ছেন। তিনি দেশের জনগণের কথা চিন্তা করেন। আজকে দেশের জনগণও উন্নত জীবনযাপনের স্বপ্ন দেখেন। আমরা প্রধানমন্ত্রীর এই যুগান্তকারী সিদ্ধান্তের জন্য অভিনন্দন জানাই।

সমাবেশে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের গরিব-দুঃখী সর্বসাধারণের কথা চিন্তা করে এমন একটি যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। এর মাধ্যমে বাংলাদেশের ধনী গরিবের যে বৈষম্য রয়েছে সেটা দূর হবে। মানুষ যাতে ভালো থাকে সেজন্য এই সর্বজনীন পেনশন ব্যবস্থা নেওয়া হয়েছে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বলেন, ১৮ বছরের যুবকদের মাসিক আয় থেকে পাঁচশ টাকা জমা হয়ে ৬০ বছরে তারা পুরো টাকা পাবে। তখন তাদের আর নিজের ছেলেমেয়েদের মুখাপেক্ষী হওয়া লাগবে না। নিজের টাকায় তারা আরাম-আয়েশে চলতে পারবে।

দলটির সভাপতি বলেন, প্রধানমন্ত্রীর এই যুগান্তকারী পদক্ষেপটি বিএনপি-জামায়াত ভালো চোখে দেখেনি। তারা কখনোই বাংলার মানুষের ভালো চায় না। তারা বাংলার মানুষের রক্ত লুণ্ঠন করে বিদেশে আরাম-আয়েশে জীবনযাপন করে। খালেদা জিয়া এতিমের টাকা লুট করেছে আর তার ছেলে তারেক ২১ আগস্ট গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। এসব খুনিদের বাংলার মানুষ আর দেখতে চায় না। আমরা বিশ্বাস করি, বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, প্রধানমন্ত্রী সেই স্বপ্নের বাস্তবায়ন করছেন।

তিনি বলেন, নির্বাচন ঘনিয়ে এলে বিএনপির নেতাদের মাথা খারাপ হয়ে যায়। তারা জানেন প্রধানমন্ত্রী দেশকে উন্নয়নের শীর্ষে নিয়ে গেছেন এবং দেশের সব মুক্তিযোদ্ধাদের ভাতা প্রদান করে তাদের স্বাবলম্বী করে তুলেছেন, আগামী নির্বাচনে বাংলার মানুষ তাদের ক্ষমতায় আসতে দেবে না। এই কারণে তারা আজকে ষড়যন্ত্র করছে।

সাচ্চু বলেন, বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর কথায় কথায় বলেন শেখ হাসিনা পালানোর পথ পাবেন না। এত কষ্ট করে বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন করলাম আমরা আর বিএনপির চোররা বলেন আমরা নাকি পালানোর পথ পাবো না। শেখ হাসিনা শুধু একবার হুকুম দিক, ১০ মিনিট লাগবে না আপনাদের বঙ্গোপসাগরে ডুবিয়ে পানি খাওয়াবো।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারেক সাইদ, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মজিবুর রহমান, কাজী মোয়াজ্জেম হোসেন, আনোয়ার হোসেন সাদেক, সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল সায়েম, প্রচার সম্পাদক রফিকুল ইসলামসহ দলের অন্যান্য নেতারা।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
ইএসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।