ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

তারেক রহমানকে ফেরাতে টিকিটের ব্যবস্থা করবে ছাত্রলীগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
তারেক রহমানকে ফেরাতে টিকিটের ব্যবস্থা করবে ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় কার্যকর করতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ফেরাতে ছাত্রলীগ টিকিটের ব্যবস্থা করে দেবে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্রলীগ আয়োজিত পদযাত্রা পরবর্তী সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা জানান।

এ সময় ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত উপস্থিত ছিলেন।

‘২০০৫ সালে বিএনপি-জামায়াত সরকারের প্রত্যক্ষ মদদে দেশব্যাপী সিরিজ বোমা হামলা ও স্বাধীনতাবিরোধী-যুদ্ধাপরাধীদের সমর্থন আস্ফালনের প্রতিবাদে ছাত্রসমাজের পদযাত্রা’ মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশে গিয়ে মিলিত হয়। এতে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ইউনিট ও ঢাকা মহানগরের নেতাকর্মীরা অংশ নেন।

উপস্থিতদের উদ্দেশে সাদ্দাম হোসেন বলেন, আসুন আমরা এই সন্ত্রাসী-জঙ্গিবাদী কর্মকাণ্ডের বিরুদ্ধে ঘৃণা প্রকাশ করি। এসব রাজনৈতিক দলের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ হই। যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য অনেক কর্মকাণ্ড তারা পরিচালনা করেছে, লবিস্ট নিয়োগ করেছে। টাকা-পয়সা দিয়েছে।

তিনি বলেন, আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত শীর্ষ এক যুদ্ধাপরাধীর মৃত্যুতে তারা শোকবার্তা দেয়। এতে বুঝা যায়, তারা গণতন্ত্রের মুখপাত্র নয়, তারা যুদ্ধাপরাধীদের মুখপাত্র।

ছাত্রলীগ সভাপতি বলেন, বাংলাদেশের সরকারের কাছে আহ্বান, অনতিবিলম্বে ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড তারেক রহমানকে যেন বিচারের আওতায় নিয়ে আসা হয়। ঢাকা-লন্ডন এয়ার টিকিটের ব্যবস্থা বাংলাদেশ ছাত্রলীগ করে দেবে। তাকে নিয়ে আসা হোক। আইনের শাসন প্রতিষ্ঠার জন্য তারেক রহমানকে বাংলাদেশে নিয়ে আসুন। তাকে এনে বিচারের রায় কার্যকর করা হোক।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩ 
এসকেবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।