ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনাকারীদের বিচারের আওতায় আনতে হবে: সেলিম মাহমুদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনাকারীদের বিচারের আওতায় আনতে হবে: সেলিম মাহমুদ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ

চাঁদপুর: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার পরিকল্পনাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ।

তিনি বলেন-বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার হলেও এদেশে যারা হত্যার পরিকল্পনা করেছিল, তাদের বিচার হয়নি।

কয়েকজন খুনি এখনও বিদেশে পালিয়ে রয়েছে। এখানও ষড়যন্ত্র রয়েছে।

সোমবার (১৪ আগষ্ট) দুপুরে চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,  ১৫ আগস্ট শুধু এদেশের জন্যেই শোকের নয়, সারাবিশ্বের জন্যেও ১৫ আগস্ট শোকের দিন। কারণ এদিনেই বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের দুষ্কৃতকারীরা হত্যা করেছিল।

পালাখাল মডেল ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল আহাদ গাজীর সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সালাউদ্দিন সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, ইউপি চেয়ারম্যান ইসহাক সিকদার, মো. মনির হোসেন, আখতার হোসাইন, রেজাউল মাওলা হেলাল মুন্সী ও সাবেক ইউপি চেয়ারম্যান আহসান হাবীব জুয়েল।

আওয়ামী লীগ নেতা কবির হোসেন মজুমদার, ওমর ফারুক, সোহরাব হোসেন সুমন, এনামুল হক শামীম, যুবলীগ নেতা মাসুদুর রহমান বাবুল, ছাত্রলীগ নেতা মাজহারুল ইসলাম শামীমসহ আওয়ামী লীগ এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।