ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিজয় না হওয়া পর্যন্ত মাঠে থাকব: মুফতি রেজাউল করিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
বিজয় না হওয়া পর্যন্ত মাঠে থাকব: মুফতি রেজাউল করিম মুফতি রেজাউল করিম

ঢাকা: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম বলেছেন, আমি প্রশাসনসহ শান্তিকামী মানুষদের অনুরোধ করব আমরা জালেম সরকারের বিরুদ্ধে মাঠে নেমেছি। আমাদের বিজয় না হওয়া পর্যন্ত মাঠে থাকব।

আজ আমাদের জানের নিরাপত্তা নেই। ফয়জুল করীমের ওপর যেভাবে আঘাত করা হয়েছে সেটি ভাষায় প্রকাশ করা যায় না।

বৃহস্পতিবার (২৭ জুলাই) রাজধানীর পুরানা পল্টনে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জাতীয় সরকারের অধীনে নির্বাচন ও দলটির সিনিয়র নায়েবে আমির মুফতি ফয়জুল করিমের ওপর হামলার প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশে এসব মন্তব্য করেন তিনি।

এতে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম।

রেজাউল করিম বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর কথা শুনলে মনে হয় ফেরাউনের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। সরকার ফেরাউনের মতো আচরণ করছে। প্রধানমন্ত্রী ভুলে গেছেন ফেরাউনেরও কিন্তু পতন হয়েছিল।

ইসলামী আন্দোলন বাংলাদেশের এ প্রধান নেতা বলেন, জনগণের ভ্যাট ট্যাক্সের টাকায় বেগম পাড়া হয়েছে, ছাত্রলীগ নেতা দুই হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। এগুলো কার টাকা? আজ বিএনপি শান্তি এবং সুন্দর পরিবেশে আন্দোলন করছেন এজন্য তাদের ধন্যবাদ জানাই।

দলটির আমির বলেন, স্বৈরাচার এরশাদের কথা ভুলে গেছেন, তাকেও জেলে অবস্থান করতে হয়েছে। সব মহলের মানুষ আজ সরকারের বিরুদ্ধে। মানুষ চায় সুষ্ঠু, সুন্দর নির্বাচন। এটি কি অন্যায়?

বিক্ষোভ সমাবেশে সংগঠনটির নেতাকর্মীরা বলেন, এ সরকার অপদার্থ এক সিইসির মাধ্যমে নির্বাচন পরিচালনা করছে। এমন এক মন্ত্রিপরিষদ পরিচালনা করছে যারা দেশের কাঁচামরিচের দামও নিয়ন্ত্রণ করতে পারে না। দেশ পরিচালনায় তারা বরাবরই ব্যর্থতার পরিচয় দিয়েছে।

তারা বলেন, আমরা দেখেছি সরকার ক্ষমতায় টিকে থাকতে বিভিন্ন দেশের সঙ্গে বিভিন্নভাবে লিয়াজু ও তাঁবেদারি করছে। গত দুইটি নির্বাচন রাতের আঁধারে হয়েছে। এ রাতের আঁধারের সরকার ক্ষমতায় আসার পর সংবিধান থেকে বিসমিল্লাহ মুছে দিয়েছে, মদের বারের লাইসেন্স দিয়েছে, পতিতালয়ের বৈধতা দিচ্ছে। ক্ষমতায় টিকে থেকে যাকে যেভাবে হ্যারাজমেন্ট করা দরকার সেটি করছে। মানুষ আর এখন এটি মানবে না।

এ সময় আরও বক্তব্য রাখেন ইসলামি আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মো. পারভেজ, সহ সভাপতি সুফতি শওকত ওসমান, সভাপতি মুফতি হাফিজুল হক ফাইয়াজ, দক্ষিণের সাধারণ সম্পাদক ডা. মো. শহিদুল্লাহ, সহ সভাপতি মাওলানা নূরুল ইসলাম, কেন্দ্রীয় নেতা আলহাজ আবুল কাশেম, মাওলানা লোকমান হোসেন, যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, আলহাজ মো. আমিনুল ইসলাম, গাজী আতাউর রহমান ও অধ্যাপক আশরাফ আলী আকন্দ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
এইচএমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।