ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সংবিধানের বাইরে একচুলও এদিক সেদিক হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
সংবিধানের বাইরে একচুলও এদিক সেদিক হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সংবিধানের বাইরে একচুলও এদিক সেদিক হবে না। আমরা সংবিধানকে মানি, গণতন্ত্রকে মানি, এটা সার্বভৌম দেশ।

এখানে অন্য কোনো দেশের উপদেশ বা নির্দেশ কাজ হবে না। এখানকার সংবিধান অনুযায়ী যেভাবে সরকার পরিবর্তন হওয়ার বিধান আছে,  সেভাবেই হবে।

বুধবার (১৯ জুলাই) বিকেলে রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তায় আয়োজিত শান্তি ও উন্নয়নের শোভাযাত্রার আগে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি না কি এমনি এমনি সরকার গঠন করবে, ইলেকশন লাগবে না। আমাদের নির্বাচিত সরকারকে তারা না কি নামিয়ে দিবে। আপনাদের (বিএনপি) নির্বাচন করতে হবে, জনগণ যাকে ভোট দিবে তারা নির্বাচিত হবে।  

তিনি আরও বলেন, আজকের এই সমাবেশ অল্প সময়ের মধ্যে প্রস্তুতি নিয়েছি, এই অল্প সময়ের প্রস্তুতিতে লাখো মানুষের ঢল নেমেছে। অন্যদিকে অন্য দলের আরেকটা সমাবেশ দেখেছি। ৫/৭ জন করে কয়েক হাজার লোক তারা একত্রিত হয়েছে। আমরা দেখলাম বিভিন্ন জায়গায় তারা উসকানি দিচ্ছে। গতকাল বাংলা কলেজের সামনে তারা উসকানিমূলক কথা বার্তা বলেছে। এতে সাধারণ মানুষ ক্ষিপ্ত হয়ে তাদের দিকে ইট পাটকেল ছুঁড়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীদের সজাগ থাকতে হবে। বিভিন্ন ষড়যন্ত্র হচ্ছে। তারা আরও ষড়যন্ত্র পাকানোর ব্যবস্থা করবে। তবে দেশের মানুষ তাদের ষড়যন্ত্রের বিষয়ে জেনে গেছে তাই তারা আর কিছু করতে পারবে না।  

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা ষড়যন্ত্র করছেন তাদের বলতে চাই, নির্বাচন কমিশন নির্বাচনের ঘোষণা দেবেন, সেই নির্বাচনের জন্য আপনারা তৈরি হোন। নির্বাচনে যদি জয়যুক্ত হোন তাহলে, সরকার গঠন করবেন। কিন্তু বাংলাদেশের মানুষ আর ভুল করবে না, তারা আর অন্ধকারে যাবে না। ২০০১ সালের পর আমরা এক অন্ধকারে নিমজ্জিত হয়েছিলাম। সেই সময় আমরা অরাজকতা দেখেছি, সন্ত্রাস দেখেছি, জঙ্গিবাদ দেখেছি, পুড়িয়ে মানুষ মারা দেখেছি। মানুষ হত্যার একটি দেশে পরিণত হয়েছিল সেসময়। এর পরিবর্তে আজ আলোকিত বাংলাদেশে তৈরি হয়েছে। একটি সমৃদ্ধ বাংলাদেশ তৈরি হয়েছে।

তিনি বলেন, সারা বাংলাদেশের মানুষ আজ মনে করে শেখ হাসিনার বিকল্প কেবল শেখ হাসিনা। নৌকার বিকল্প শুধু নৌকা। নৌকাকে ভোট দেওয়ার জন্য সারাদেশের মানুষ আজ উদগ্রীব হয়ে আছে। নৌকা প্রতীকে জয়যুক্ত হয়ে আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে আলোকিত রাখবেন, আরও এগিয়ে নিয়ে যাবেন। ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত বাংলাদেশে পরিণত হবো।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচির পরিচালনায় শোভাযাত্রার আগে সমাবেশে উপস্থিত ছিলেন, 
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মাহাবুব উল আলম হানিফ ও সদ্য নির্বাচিত ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য মোহাম্মদ আলী আরাফাত।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
এমএমআই/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।