ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারকে পদত্যাগ করিয়েই দেশে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা: চরমোনাই পীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জুন ২১, ২০২৩
সরকারকে পদত্যাগ করিয়েই দেশে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা: চরমোনাই পীর

ঢাকা: সরকারকে পদত্যাগ করিয়ে দেশে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে এমন মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর সাহেব)।  

তিনি বলেন, বরিশালের ঘটনায় সরকারের উল্লেখযোগ্য সমাধানের কোনো কিছুই আমরা দেখিনি।

এর মাধ্যমেই প্রমাণ হয়ে গেছে বর্তমান সরকার জনগণের কল্যাণের জন্য নয়। তাই এ সরকারকেও পদত্যাগ করিয়ে বাংলার জমিনে সুষ্ঠু নির্বাচন ব্যবস্থা করতে হবে।

বুধবার (২১ জুন) বায়তুল মোকাররমের উত্তর গেইটে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগ ও নির্বাচন কমিশন (ইসি) বাতিলের দাবিতে কমিশন কার্যালয় অভিমুখে গণমিছিল কর্মসূচিতে তিনি সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।  

বর্তমান সিইসি সুস্থ নয় মন্তব্য করে তিনি বলেন, এ কারণে তিনি নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করতে পারেন না। তাই সরকারকে আহ্বান করব এ নির্বাচন কমিশনকে পদত্যাগ করতে হবে। তিনি যদি পদত্যাগ না করেন তাহলে বাংলাদেশের মানুষ তাকে পদত্যাগ করানোর জন্য যত ধরনের পদক্ষেপ নিয়ে প্রয়োজন তা গ্রহণ করে তাকে পদত্যাগ করানো হবে।  

আওয়ামী লীগ নীতির মধ্যে নেই স্মরণ করিয়ে দিয়ে মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, আওয়ামী লীগ যে নীতি আদর্শের ভিত্তিতে তৈরি হয়েছিল, আজকে তারা সে নীতির থেকে সরে গেছে। তাই আপনারা আগামী নির্বাচনে আবার নতুন করে সরকার গঠন করবেন এটি কখনোই হতে দেওয়া যাবে না। এ পরিবর্তনের জন্যই আমরা বারবার বলে রাখছি জাতীয় সরকারের অধীনে নির্বাচন করতে হবে। আর সে নির্বাচনে আমরা অংশগ্রহণ করব। সমস্ত কিছু দলীয়করণের কারণে এ সরকারের অধীনে নির্বাচন কখনই সুষ্ঠু হবে না ।  

প্রশাসনকে উদ্দেশ্য করে সভাপতির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর সাহেব) বলেন, আজকে দেশের অবস্থা অত্যন্ত ভয়াবহ। দেশের মানুষ অশান্তির আগুনে জ্বলছে। প্রশাসন ভাইদের বলতে চাই আপনারা জনগণের বন্ধু। আপনারা আওয়ামী লীগের বন্ধু না, এমনকি তাদের চাকরি আপনারা করেন না। তাদের দলীয়করণের জন্য আপনারা চাকরি করছেন না। আপনারা দেশের মানুষের শান্তির জন্য দায়িত্ব পালন করবেন। এটিই হবে বাস্তবতা।  

এদিকে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগ ও নির্বাচন কমিশন (ইসি) বাতিলের দাবিতে কমিশন কার্যালয় অভিমুখে গণমিছিল কর্মসূচি আনুষ্ঠানিকভাবে সকাল ১০টায় শুরু করে ইসলামী আন্দোলন বাংলাদেশ। পরবর্তীতে দুপুর ১২টায় বায়তুল মোকাররমের উত্তর গেটের সামনে থেকে নির্বাচন কমিশন অভিমুখী গণমিছিল বের করে দলটি। গণমিছিলটি পল্টন মোড় হয়ে বিজয়নগর দিয়ে শান্তিনগর মোড়ে আসলে ১২টা ২০ মিনিটে পুলিশের বাধা পায়। বিক্ষোভকারীরা প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিলের দাবি তুলে মিছিলে স্লোগান দিতে থাকেন। পরবর্তীতে শান্তিনগর মোড়ে সংক্ষিপ্ত বক্তব্য রেখে গণমিছিলটি শেষ করা হয়।  

এ সময় ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, মাওলানা নুরুল হুদা ফয়েজীসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুন ২১, ২০২৩
ইএসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।