ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

কোনো পথেই সরকার পালানোর সুযোগ পাচ্ছে না: মান্না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
কোনো পথেই সরকার পালানোর সুযোগ পাচ্ছে না: মান্না

ঢাকা: নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকারের পায়ের নিচে মাটি নেই। মাথার উপরের আকাশও ভেঙে পড়ছে।

জলপথ, স্থলপথ, আকাশপথ - কোনো পথেই সরকার পালানোর সুযোগ পাচ্ছে না।  

তিনি বলেন, একদিকে দেশের জনগণ জেগে উঠছে, বিরোধী রাজনৈতিক দলগুলো যুগপৎ ধারায় গণআন্দোলন গড়ে তুলছে, অন্যদিকে সারা পৃথিবীর গণতন্ত্রকামী রাষ্ট্রগুলো এই সরকারকে প্রত্যাখ্যান করেছে। সরকার ও সরকারি দলের পালানোর পথও সংকুচিত হয়ে আসছে।

মঙ্গলবার (১৩ জুন) এক বিবৃতিতে এসব কথা বলেন মাহমুদুর রহমান মান্না।

গণতন্ত্র মঞ্চের এই শীর্ষ নেতা বলেন, এমনিতেই বর্তমান নির্বাচন কমিশন সরকারের তল্পিবাহক, অনুগত কর্মীর মত আচরণ করে আসছে। সরকারের নির্দেশ বাস্তবায়নই তাদের একমাত্র কাজ। তারপরও সরকার ভরসা করতে পারছে না।  

তিনি বলেন, নির্বাচন কমিশনের ক্ষমতা সম্পূর্ণভাবে খর্ব করতে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন, বাতিল, সংশোধনের ক্ষমতা স্বরাষ্ট্র মন্ত্রণালয় অর্থাৎ নির্বাহী বিভাগের হাতে নিচ্ছে অবৈধ ক্ষমতাসীন ভোট ডাকাত সরকার। এসব পাঁয়তারা করে লাভ হবে না।  

অবিলম্বে অন্তর্বর্তী সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবি জানিয়ে নাগরিক ঐক্যের সভাপতি বলেন, এখনই ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া ঘোষণা করুন। অন্যথায় আমরা জনগণকে সঙ্গে নিয়ে সেই প্রক্রিয়া ঘোষণা করব। তখন ক্ষমতা ও রাজনীতি দুটোই হারাতে হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এমকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।