ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

জামায়াতের সমাবেশ: সতর্ক অবস্থায় পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, জুন ১০, ২০২৩
জামায়াতের সমাবেশ: সতর্ক অবস্থায় পুলিশ

ঢাকা: শনিবার (১০ জুন) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামীকে সমাবেশের মৌখিক অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি), সেই খবরে বেলা ১১টা থেকে দলটির নেতা-কর্মীরা আসতে শুরু করেছেন সমাবেশস্থলে। এদিকে সমাবেশকে কেন্দ্র করে সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ।


 
ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনের সামনে ও ভেতরের খোলা জায়গায় নেতা-কর্মীদের শ্লোগান চলছে। এদিকে জামায়াত ইসলামীর সমাবেশকে কেন্দ্র করে সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ সদস্যরা। শনিবার (১০ জুন) সকাল থেকে সরেজমিনে এমন চিত্র দেখা গেছে।

রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের সড়ক ধরে মৎসভবনের সামনে রয়েছে পুলিশ। পাশপাশি শাহবাগ মোড় থেকে ঢাকা ক্লাব হয়ে সমাবেশ স্থল পর্যন্তও মোতায়েন রয়েছে পুলিশ।

সরেজমিনে দেখা গেছে সমাবেশ মিলনায়তনের গেট দিয়ে প্রবেশ করছেন জামায়াত নেতা-কর্মীরা। তবে নিজস্ব ব্যবস্থায় দলটি সবাইকে তল্লাশির পরই কেবলমাত্র ভেতরে প্রবেশ করতে দিচ্ছে। তল্লাশির জন্য তারা মেটাল ডিটেক্টর ব্যবহার করছেন।

বেলা ১১ টা থেকে সমাবেশস্থলে আসতে শুরু করেছেন দলটির নেতাকর্মীরা। সমাবেশস্থলের ভিতরে ইতোমধ্যে জামায়াতে ইসলামীর কয়েক হাজার নেতা-কর্মী হাজির হয়েছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেখানে দলটির নেতাকর্মীদের সংখ্যাও বাড়ছে।

দায়িত্বরত পুলিশ সদস্যরা জানায়, জামায়াতের সমাবেশকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার সৃষ্টি না হয় সে জন্য পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের ভিতরে এবং বাইরে থানা পুলিশের পাশাপাশি রিজার্ভ পুলিশ সদস্যরাও মোতায়েন রয়েছেন।

মিরপুর পুলিশ লাইন্সের উপ-পরিদর্শক (এসআই) মো.আরিফুল বাংলানিউজকে বলেন, জামায়াতের সমাবেশকে কেন্দ্র যাতে কোনো বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি না হয় সেজন্য আমরা দায়িত্ব পালন করছি।

অপরদিকে পল্টনেও রয়েছে পর্যাপ্ত পুলিশি নিরাপত্তা ব্যবস্থা। এদিকে মৎস্যভবন থেকে হাইকোর্ট প্রেসক্লাব পর্যন্ত সড়কেও পুলিশ মোতায়েন রয়েছে। তবে সমাবেশকে কেন্দ্র করে এই এলাকার কোনো সড়ক বন্ধ নেই। সবগুলো সড়কেই যানচলাচল স্বাভাবিক রয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ড. খ. মহিদ উদ্দিন বলেন, আমরা রাজধানীর যেখানে যেমন প্রয়োজন, সেখানে তেমনভাবে নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। কোথাও প্রোগ্রাম হলেও আমাদের এই নিরাপত্তা ব্যবস্থা থাকে। জামায়াতের সমাবেশকে কেন্দ্র করেও পুলিশ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে।

>>> আরও পড়ুন: এক দশক পর রাজধানীতে সমাবেশের অনুমতি পেল জামায়াত

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।