ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

সাবেক সংসদ সদস্য ইয়াহইয়াকে জাপা থেকে অব্যাহতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, জুন ৫, ২০২৩
সাবেক সংসদ সদস্য ইয়াহইয়াকে জাপা থেকে অব্যাহতি

সিলেট: সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত মেয়রপ্রার্থীর বিপক্ষে গিয়ে নৌকার ভোট চাওয়ায় সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরীকে দল থেকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (৪ জুন) জাতীয় পার্টির কেন্দ্রীয় দফতর সম্পাদক-২ এম এ রাজ্জাক খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির বরাত দিয়ে এ তথ্য জানান মহানগর জাপার সদস্য সচিব আব্দুস শহীদ লস্কর বশির।

 

দলীয় শৃঙ্খলা ভঙ্গে সাময়িক অব্যাহতি প্রাপ্ত ইয়াহইয়া জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা বিরোধী কার্যক্রমে জড়িত থাকার অপরাধে ইতোপূর্বে ইয়াহইয়া চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। তার জবাব সন্তোষজনক না হওয়ায় তাকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান পদ থেকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে।

এতে আরও জানানো হয়, দলীয় গঠনতন্ত্রের প্রদত্ত ক্ষমতাবলে পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপির সুপারিশে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের এমপি সাময়িকভাবে ইয়াহইয়ার অব্যাহতির আদেশ অনুমোদন করেছেন এবং এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

উল্লেখ্য, গত ১২ মে রাত ৯টায় নগরের ঝেরঝেরিপাড়ায় এক সভায় নৌকার প্রার্থীর পক্ষে মঞ্চে বক্তব্য দেন এবং ভোট প্রার্থনা করেন সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী। সিসিক নির্বাচনে লাঙল প্রতীকের মেয়রপ্রার্থী নজরুল ইসলাম বাবুল থাকা সত্ত্বেও তার বিপক্ষে গিয়ে ভোট চাওয়ার ঘটনায় সিলেটে সমালোচনার জন্ম দেন ইয়াহইয়া চৌধুরী।

যদিও ওই ঘটনার পর ইয়াহইয়া চৌধুরী বাংলানিউজকে বলেছিলেন, তার পাড়ার ক্লাব এভারগ্রিনের উদ্যোগে নৌকার প্রার্থীর পক্ষে মতবিনিময় সভায় তাকে দাওয়াত করা হয়েছিল। পাড়ার একজন বাসিন্দা হিসেবে সেখানে গিয়েছিলেন। এটা কোনো দলীয় প্রোগ্রাম ছিল না। আর আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীও নিকটাত্মীয় এবং একই নির্বাচনী এলাকার বাসিন্দা। তিনি তার নির্বাচনেও অনেক খেটেছেন। যে কারণে অতীত না ভুলে তার প্রয়োজনে তাকে ডাকায় সাড়া দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।