ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মাগুরায় বিএনপির ২৪ নেতাকর্মী জেলহাজতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
মাগুরায় বিএনপির ২৪ নেতাকর্মী জেলহাজতে

মাগুরা: মাগুরা জেলা বিএনপির ২৪ নেতাকর্মীকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুরে মাগুরা জেলা ও দায়রা জজ আদালতে বিএনপি ও এর অন্যান্য সহযোগী সংগঠনের ৩০ জন নেতাকর্মী আত্মসমর্পণ করলে বিচারক অমিত কুমার রায় ছয়জনের জামিন মঞ্জুর করেন এবং বাকিদের জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

গত ২২ ফেব্রুয়ারি মাগুরা শহরতলীর পারলা প্রাথমিক বিদ্যালয় এলাকায় বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে ২৩ ফেব্রুয়ারি বিএনপি ও এর অন্যান্য সহযোগী সংগঠনের ৩৬ জনকে আসামি করে মাগুরা সদর থানায় বিস্ফোরক আইনে পুলিশ বাদী হয়ে মামলাটি করে। মামলা নম্বর ৬৭/২০২৩।  

আসামিরা গত ১ মার্চ উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন পেয়েছিলেন। আদালতের নির্দেশে তারা গত ১১ মার্চ মাগুরা জেলা জজ আদালতে হাজির হলে আদালত ২৭ এপ্রিল জামিন শুনানির জন্য দিন ধার্য করেন। সে মোতাবেক আসামিরা ২৭ এপ্রিল মাগুরা জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে আবার জামিন চাইলে বিচারক ছয়জন ছাড়া বাকিদের জামিন না মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্তদের মধ্যে মাগুরা পৌর বিএনপির আহ্বায়ক কুতুব উদ্দিন, যুবদল নেতা ফরিদ খান, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক কুতুব উদ্দিন রানা রয়েছেন।  

বাকি ২৪ জনের মধ্যে জেলা বিএনপির নেতা সৈয়দ রফিকুল ইসলাম তুষার, যুবদল নেতা মিজানুর রহমান রয়েছেন।

মামলায় আসামিপক্ষে অ্যাডভোকেট, নিতাই রায় চৌধুরী, শাহেদ হাসান টগর, রোকনুজ্জামান খানসহ প্রায় ২০ জন আইনজীবী জামিন শুনানিতে অংশ নেন এবং জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষে পিপি এস্কেন্দার আজম বাবলু জামিনের বিপক্ষে শুনানি করেন।  

এ ঘটনায় মাগুরা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আহসান হাবীব কিশোর, জেলা মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক মফিজুর রহমান ও মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট ফারুকুজ্জামান ফারুক বলেন, বর্তমান সরকার বিএনপির নেতাকর্মীদের বিরোধে গায়েবি মামলা দিয়ে দেশের গণতন্ত্রকে অবরুদ্ধ করে রাখছে। নিত্যপণ্যের মূল্য এখন সাধারণ মানুষের হাতের নাগালের বাইরে। বিএনপি নেতাকর্মীদের নামে করা সব মামলা প্রত্যাহার ও  গ্রেপ্তারকৃত সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি চাই।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।