ঢাকা, শুক্রবার, ১৭ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

রাজনীতি

বাগেরহাটে জামিনে মুক্ত বিএনপির ৩০ নেতাকর্মী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
বাগেরহাটে জামিনে মুক্ত বিএনপির ৩০ নেতাকর্মী

বাগেরহাট: নাশকতা মামলায় বাগেরহাট জেলা কারাগারে থাকা বিএনপির ৩০ নেতাকর্মী জামিনে মুক্তি পেয়েছেন। সোমবার (২০ মার্চ) বিকেলে বাগেরহাট জেলা কারাগার থেকে মুক্তি পান তারা।

 

গত ১৩ মার্চ হাইকোর্টের বিচারপতি এমডি সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের দ্বৈত বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন। আইনিপ্রক্রিয়া শেষে নেতাকর্মীদের মুক্তি দেয় বাগেরহাট কারাগার কর্তৃপক্ষ।

জামিনে মুক্তিপ্রাপ্তদের মধ্যে কেন্দ্রীয় বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, বাগেরহাট জেলা বিএনপির আহ্বায়ক এটিএম আকরাম হোসেন তালিম, সাবেক সভাপতি এমএ সালাম, বিএনপি নেতা শরিফুল কারিম, হাজরা আছাদুল ইসলাম পান্না, শাহেদ আলী রবি, সোহেল তরফদার, শহিদুল ইসলাম, এমডি সাইদ শেখ, রফিকুল নকিব, মো. আবুল হাসান, মোঃ নাসির উদ্দিন হাওলাদার, মো. ফিরোজ বিশ্বাস, শেখ সিরাজুল ইসলাম, মীর মোশাররফ হোসেন, আমিরুল শেখ, জেলা যুব দলের সাবেক সভাপতি আইয়ুব আলী মোল্লা উল্লেখযোগ্য।

কারামুক্তির খবরে জেলার বিভিন্ন স্থান থেকে আসা বিএনপির নেতাকর্মীরা জেলা কারাগার গেটে ভিড় জমান। কারামুক্ত নেতাদের ফুলের মালা দিয়ে স্বাগত জানান তারা।  

বিএনপি নেতাদের আইনজীবী শহিদুল ইসলাম বলেন, আইনি প্রক্রিয়া শেষে নাশকতার মামলায় কারাগারে থাকা নেতাকর্মীদের মুক্তি দিয়েছে কারা কর্তৃপক্ষ।

গেল ২৫ ফেব্রুয়ারি বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালামের মুনিগঞ্জের বাসভবন এবং পুরাতন বাজারসহ শহরের বিভিন্ন স্থান থেকে বিএনপির ৩০ নেতাকর্মীকে আটক করে পুলিশ। পরে নাশকতার মামলায় তাদের আদালতে সোপর্দ করা হয়। এরপর থেকে বাগেরহাট জেলা কারাগারে ছিলেন তারা।

বাংলাদেশ সময়: ০৮০১ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।