ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩০, ০১ জুন ২০২৩, ১২ জিলকদ ১৪৪৪

রাজনীতি

১/১১ সরকার বাংলার মাটিতে কায়েম হতে দেওয়া হবে না: নানক

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৪ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
১/১১ সরকার বাংলার মাটিতে কায়েম হতে দেওয়া হবে না: নানক

ঢাকা: বিএনপির প্রতি ইঙ্গিত করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ওরা স্বপ্ন দেখে আবার এক/এগারো সরকার কায়েম করবে। এক/এগারো সরকার বাংলার একটি মানুষ জীবিত থাকতে আর কায়েম হতে দেওয়া হবে না।

সোমবার (২০ মার্চ) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে যুব মহিলা লীগের আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নানক বলেন, আসলে তারা (বিএনপি) দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে চায়, অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। তারা বাংলাদেশের অকল্পনীয় উন্নয়নকে মেনে নিতে পারছে না। মিথ্যার বেসাতি ছাড়া বিএনপির কাছে আর কোনো কিছু নেই।

তিনি বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে আমরা শত্রু-মিত্রের তালিকা করতে পারিনি বলে শত্রু সেদিন ঘাপটি মেরে বসেছিল। আমরা মোশতাক-জিয়াদের তালিকা করে কবর রচনা করতে পারিনি বলেই সেদিন মোশতাক-জিয়ারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল।  
তিনি আরও বলেন, আজকের বাংলাদেশে শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি জাতি যখন মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাচ্ছে, তখন পাকিস্তানের সেই প্রেতাত্মারা আবারও ষড়যন্ত্র শুরু করছে।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, জাতির পিতা বার বার দুর্নীতিবাজদের বিরুদ্ধে কথা বলেছেন। দুর্নীতিবাজদের বিরুদ্ধে রুখে দাঁড়াবার জন্য বাঙালি জাতিকে আহ্বান জানিয়েছিলেন। জাতির পিতার সেই প্রদর্শিত পথেই আমাদের নেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দুর্নীতিবাজদের বিরুদ্ধে কথা বলেন। আমাদেরও দুর্নীতিবাজদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।  

তিনি বলেন, একটি স্মার্ট বাংলাদেশ পেতে হলে, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ পেতে হলে দুর্নীতিবাজদের বিরুদ্ধেই আমাদের লড়াই করতে হবে। কারণ দুর্নীতিবাজদের কোনো রাজনীতি নেই। দুর্নীতিবাজদের কোন আদর্শ নেই। তাদের কোনো পরিচয় নেই। দুর্নীতিবাজদের কোনো রূপ নেই। দুর্নীতিবাজদের হাত থেকে বাংলাদেশকে বাঁচাতে হবে, মুক্তিযুদ্ধের চেতনাকে রক্ষা করতে হবে ।

যুব মহিলা লীগের সভাপতি আলেয়া সারোয়ার ডেইজির সভাপতিত্বে আলোচনা সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি।

বাংলাদেশ সময়: ০৭৫২ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa